জাতীয়

রোহিঙ্গাদের জন্য দেশ অনেক ক্ষতিগ্রস্থ হচ্ছে: ওবায়দুল কাদের

রোহিঙ্গা ইস্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানবিক কারণে ১১ লক্ষেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া হয়েছে, যেখানে প্রায় ৫ লাখ দেশেরনাগরিকের বসবাস।

তিনি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের কিছু লোক রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরিত করার সমালোচনা করছেন এবং যোগ করেছেন যে, এই রোহিঙ্গাদের দেশের অর্থনৈতিক, সামাজিক, পর্যটন ও পরিবেশগত ক্ষতি হচ্ছে। তাই সরকার তাদের ভাসানচরে স্থানান্তরের প্রক্রিয়া শুরু করছে। এই বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে আমরা প্রশংসা ছাড়া আর কি পেয়েছি।শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত সংগঠনের নেতাকর্মীদের মাঝে মাস্ক বিতরণকালে তিনি এ কথা বলেন।

রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওবায়দুল কাদের অনুষ্ঠানে যোগ দেন।সেতুমন্ত্রী বলেন, ২০২১ সালের প্রথম মাসে করোনার ভ্যাকসিন পাওয়ার সম্ভাবনা খুব বেশি। তবে আত্মতুষ্ট হওয়ার কোনও জায়গা নেই, ভ্যাকসিন না আসা পর্যন্ত প্রত্যেককে হাইজিনের নিয়মগুলি মেনে চলতে হবে এবং বাধ্যতামূলক মাস্ক পরতে হবে।এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ড.রোকেয়া সুলতানা ও উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন