• বাংলা
  • English
  • রাজনীতি

    রোডমার্চসহ ৫ দিনের কর্মসূচি দিল গণতন্ত্র মঞ্চ

    রোডমার্চসহ পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছে গণতন্ত্র মঞ্চ। সরকার পরিবর্তনসহ ১৪ দফা দাবি আদায়ে বুধবার সকালে তোপখানা রোডে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ২৩ মে ঢাকা দক্ষিণ এবং ২৪ মে ঢাকা উত্তর এবং ৪ থেকে ৬ জুন রাজধানী থেকে দিনাজপুর অভিমুখে রোডমার্চ।

    রাজধানীর নয়াপল্টনে ১৩ মে এর জনসভা থেকে শুরু করে সারাদেশের শহর ও জেলায় চার দিনব্যাপী গণসমাবেশের পর গতকাল এ কর্মসূচি দিয়েছে বিএনপির অন্যতম শরিক গণতন্ত্র ফোরাম।

    সংবাদ সম্মেলনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক, গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক বলেন, ঢাকা দক্ষিণের পদযাত্রা সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাব থেকে শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে। পুরান ঢাকা।” আর উত্তরাঞ্চলের পদযাত্রা একই সময়ে শেষ হবে মালিবাগ থেকে বাড্ডা পর্যন্ত।

    নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্তর্বর্তী সরকার নয়, বর্তমান সংসদ সদস্যদের নিয়ে নির্বাচনকালীন সরকার গঠনের কথা বলেছেন। এটা মানুষকে বিভ্রান্ত করার কৌশল। বাকি যা বললেন, আমি খুব একটা আমলে নিচ্ছি না।

    সংবাদ সম্মেলনে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, জাসদের শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।