জাতীয়

রেস্তোরাঁয় ভ্যাকসিন সার্টিফিকেট দেখানোর সিদ্ধান্ত প্রত্যাহার  চান ব্যবসায়ীরা

হোটেল ও রেস্তোরাঁর খাবারে করোনার ভ্যাকসিন প্রদর্শনে মন্ত্রিপরিষদ বিভাগের দেওয়া নির্দেশ প্রত্যাহার করে বুধবার সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়ে চিঠি পাঠাবেন খাতের মালিকরা।

মঙ্গলবার বাংলাদেশ রেস্টুরেন্ট মালিক সমিতির পক্ষ থেকে এ তথ্য জানা গেছে।

সমিতির সাধারণ সম্পাদক ইমরান হাসান বলেন, করোনা সংক্রমণ কমাতে যাদের ভ্যাকসিন দেওয়া হয়নি তারা হোটেল-রেস্তোরাঁয় খেতে পারবেন না- সরকারের সিদ্ধান্তে হতাশ হোটেল-রেস্তোরাঁ মালিকরা।

তিনি এ নির্দেশনা প্রত্যাহারের দাবি জানান।

গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ নতুন ধরনের করোনাভাইরাস নিয়ে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে। এর মধ্যে রেস্তোরাঁয় খাওয়া এবং আবাসিক হোটেলে থাকার জন্য করোনার ভ্যাকসিনের কার্ড দেখাতে হবে।

হোটেল-রেস্তোরাঁ মালিকদের ক্ষতির আশঙ্কায় ইমরান হাসান বলেন, যাদের ভ্যাকসিন দেওয়া হয়নি তারা হোটেল-রেস্তোরাঁয় খেতে পারবে না। এই সিদ্ধান্তের ফলে মানুষ রেস্তোরাঁয় আসতে ভয় পাবে। আবারও লোকসানের মুখে পড়বেন এ খাতের ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা সরকারের যেকোনো সিদ্ধান্ত মানতে বাধ্য। কিন্তু ক্রেতার কাছ থেকে ভ্যাকসিন সার্টিফিকেট পাওয়ার কাজটি কীভাবে বাস্তবায়ন করবেন রেস্টুরেন্ট মালিকরা? এতে ক্রেতার সাথে মালিকের সম্পর্কের অবনতি ঘটবে।

তিনি আরও বলেন, এর আগে করোনায় হোটেল ব্যবসায় ধস নেমেছিল। দীর্ঘদিন ধরে লোকসান গুনছেন এ খাতের উদ্যোক্তারা। নতুন এই সিদ্ধান্তে আবারও বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হবে তাদের।

তিনি এ বিষয়ে সরকারের অবস্থান পুনর্বিবেচনার আহ্বান জানান।

মন্তব্য করুন