জাতীয়

রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা আবারও ৭২ ঘণ্টার কর্মবিরতিতে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র কেজিএম শাহরিয়ারের মৃত্যু, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভাংচুর ও কর্তব্যরত চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে আবারও ৭২ ঘণ্টার ধর্মঘটের ঘোষণা দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

আজ শনিবার দুপুরে রামেক হাসপাতালের ইন্টার্ন ফিজিশিয়ান কাউন্সিলের সভাপতি ডা. ইমরান হোসেন প্রতিবাদী মানববন্ধনে ধর্মঘটের ঘোষণা দেন।

২৪ ঘণ্টা অতিবাহিত হলেও দোষীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত না হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। মানববন্ধন থেকে ধর্মঘটের ঘোষণা দেন ইন্টার চিকিৎসকরা।

রামেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংসদ ফজলে হোসেন বাদশা, রামেক হাসপাতালের পরিচালক নওশাদ আলী, ইন্টার্ন ফিজিশিয়ান কাউন্সিলের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী, রামেক অধ্যক্ষ প্রফেসর ডা. ইমনার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, হাসপাতালে এ ধরনের সন্ত্রাসী হামলা মেনে নেওয়া যায় না। ৩০০ অজ্ঞাত সন্ত্রাসীর বিরুদ্ধে মামলা হলেও পুলিশ মামলা নেয়নি। আসামি গ্রেপ্তার না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এর আগে গত বুধবার রাত আটটার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র কেজিএম শাহরিয়ার হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যান। পরে তাকে অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগে তার মৃত্যু হয়।

এ ঘটনায় চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতাল ভাংচুর করেছে রাবির শিক্ষার্থীরা। একপর্যায়ে রাবির শিক্ষার্থীদের সঙ্গে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। পরে রাত ১২টার দিকে ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়ে হাসপাতাল ত্যাগ করেন।

পরদিন বৃহস্পতিবার বিকেলে ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ধর্মঘট প্রত্যাহার করেন ইন্টার্ন চিকিৎসকরা। তারা ধর্মঘট স্থগিত করে শুক্রবার সকাল থেকে কাজে ফিরেছেন।

মন্তব্য করুন