জাতীয়

রাজশাহীতে বিএনপির মহাসমাবেশ।মোড়ে মোড়ে পুলিশের তল্লাশী , বাস বন্ধে দুর্ভোগ

বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশের আগের দিন থেকেই রাজশাহীর সব জেলার সাথে বাস যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সোমবার দুপুর থেকে নগরীর সঙ্গে দূরপাল্লার যোগাযোগ বন্ধ হয়ে যায়। কেউ কেউ প্রয়োজনীয় কাজের জন্য অটোরিকশা ও মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে শহরে প্রবেশ বা ছেড়ে চলে যাচ্ছেন। এভাবে যাত্রীদের দুর্ভোগ সহ্য করতে হয় পাশাপাশি অতিরিক্ত ভাড়াও গুণতে হচ্ছে।

অন্যদিকে, মঙ্গলবার সকাল থেকেই অটোরিকশা, মাইক্রোবাস এবং শহরে প্রবেশকারী অন্যান্য যানবাহন পুলিশ মোড়ে মোড়ে তল্লাশি করা হচ্ছে।

সকালে নগরীর সিরোইল বাস টার্মিনালে আতাউর রহমান নামে একজনের সাথে কথা হয়। তিনি অটোরিকশা করে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন। তিনি জানান, অফিসের কাজের জন্য তাকে চাঁপাইনবাবগঞ্জ যেতে হবে। কোনও বাস নেই, তাই শেষ আশা অটো দিয়ে যাচ্ছি। ৫০ টাকা ভাড়া ১০০ টাকা দিতে হচ্ছে।

আবদুর রহিম জানান, সোমবার তিনি রোহানপুর থেকে ডাক্তার দেখাতে  রাজশাহী এসেছি। আজ যাওয়ার মতো গাড়ি নেই।বাস বন্ধ করে দেবে  আগে থেকে ঘোষণা দিলে আসতাম না।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেছেন, “আমাদের  মহাসমাবেশে যেন লোকজন যাতে আসতে না পারে সেজন্য সরকার সর্বাত্মক চেষ্টা করছে।” তারা বাসসহ ও অন্যান্য জেলার সঙ্গে সব ধরনের যাতায়াত বন্ধ করে দিয়েছে।

মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেছেন, সবার নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব কোণে চেকপোস্ট স্থাপন করা হয়েছে এবং পুলিশ তল্লাশি চালাচ্ছে।

মন্তব্য করুন