বিবিধ

রাঙ্গুনিয়ায় ঘর থেকে বেরিয়ে ব্যবসায়ী নিখোঁজ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় মঙ্গলবার রাতে বাড়ি থেকে বের হয়ে হারুন সিকদার (৪৯) নামে এক ব্যবসায়ী নিখোঁজ হয়েছেন। পরিবারের সদস্যরা পুলিশকে অপহরণ বলে দাবি করে তাদের অনুসন্ধানে অসহযোগিতার অভিযোগ করেছেন। এদিকে ‘আমাকে মেরে ফেলবে’ বলে হারুনের কণ্ঠের ভয়েস রেকর্ডিং পাঠিয়ে পরিবারের কাছে মুক্তিপণ চাওয়া হয়েছে। ৫০ হাজার টাকা দেওয়ার পরও ফিরে না পাওয়ায় পরিবারে উদ্বেগ বিরাজ করছে।

হারুন উপজেলার পূর্ব সরফভাটা সিকদারপাড়া এলাকার বাসিন্দা। দীর্ঘদিন তিনি এলাকায় ব্যবসা করছেন। হারুনের বাবা আমিন শরীফ সিকদার জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে হারুন বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। রাতে বাড়ির মোবাইল ফোনে হারুনের কণ্ঠের ভয়েস রেকর্ডিং পাঠিয়ে নম্বরটি ব্লক করে দেয় তারা। আমরা ওই রাতেই দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় অভিযোগ দায়ের করি। কিন্তু এখন পর্যন্ত পুলিশ আমার ছেলেকে উদ্ধারে কোনো উদ্যোগ নেয়নি।

জাবেদ হোসেন নামে হারুনের এক আত্মীয় জানান, অপহরণকারীরা রাতে হারুনের শ্যালকের হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠায় মুক্তিপণ দিলে তাকে ছেড়ে দিতে। পুলিশের তৎপরতা না দেখে হারুনকে ফেরত পাওয়ার আশায় তাদের দেওয়া দুটি মোবাইল নম্বরের ক্যাশ অ্যাকাউন্টে ৫০ হাজার টাকা পাঠানো হয়। বুধবার বিকেলে তারা আবারও টাকা দাবি করে। রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম জানান, হারুনকে কুমিল্লায় পাওয়া গেছে এমন খবর ছড়িয়ে দিয়ে দুর্বৃত্তরা আরেকটি ফাঁদ দেওয়ার চেষ্টা করে। খোঁজ নিয়েও সেই তথ্যের সত্যতা পাওয়া যায়নি। পুলিশ তাকে উদ্ধারের চেষ্টা করছে বলে তিনি দাবি করেন।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি ওবায়দুল ইসলাম জানান, থানায় একটি নিখোঁজ ডায়েরি রয়েছে। এখন পর্যন্ত হারুনের সন্ধান পাওয়া যায়নি। পরিবারের অভিযোগ সত্য নয়।

মন্তব্য করুন