• বাংলা
  • English
  • জাতীয়

    রয়টার্সের সাথে সাক্ষাৎকার,যাই ঘটুক না কেন, অন্তর্বর্তী সরকারের প্রতি সমর্থন থাকবে: সেনাপ্রধান

    ব্যাপক ছাত্র জনতার বিক্ষোভের মুখে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন এবং ৫ আগস্ট ভারতে পালিয়ে যান। তিনি দেশ ত্যাগ করার পর একটি অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়।

    ড.মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার দেশের বিভিন্ন খাতে সংস্কারের উদ্যোগ নিয়েছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান এই সরকারের প্রতি তার দৃঢ় সমর্থন ব্যক্ত করেছেন।

    “যাই হোক না কেন” সরকারকে সমর্থন জানিয়েছেন তিনি । একই সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী রাজনীতিতে হস্তক্ষেপ করবে না জানিয়ে তিনি বলেন, আগামী দেড় বছরের মধ্যে দেশে গণতন্ত্রের উত্তরণ হতে হবে।

    রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন জেনারেল ওয়াকার-উজ-জামান।

    রয়টার্স জানিয়েছে যে জেনারেল ওয়াকার-উজ-জামান এবং সেনাবাহিনী আগস্টের শুরুতে হাসিনার বিরুদ্ধে ছাত্র-নেতৃত্বাধীন বিক্ষোভে কোনো বাধা দেয়নি। আর এতেই শেখ হাসিনার ভাগ্যে নির্ধারিত হয়ে যায় এবং ১৫ বছর ক্ষমতায় থাকার পর এই স্বৈরাচারী শাসক পদত্যাগ করে প্রতিবেশী ভারতে পালিয়ে যায়।

    এমন পরিস্থিতিতে সোমবার রাজধানী ঢাকায় নিজ কার্যালয়ে রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জেনারেল ওয়াকার বলেন, ড.মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের পূর্ণ সমর্থন রয়েছে ।