জাতীয়

রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ: ১৫০০ জনের বিরুদ্ধে মামলা

রংপুরের গঙ্গাচড়া উপজেলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় অর্ধশতাধিক ও অজ্ঞাত দেড় হাজারের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় গঙ্গাচড়া থানায় পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে। সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ৩ জনকে আটক করা হয়েছে।

শুক্রবার রাতে মামলা ও গ্রেফতারের বিষয়ে গঙ্গাচড়া থানার ওসি (তদন্ত) মনতাজুর রহমান এ তথ্য জানান।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি। ওইদিন বিকেলে বিএনপির নেতাকর্মীরা উপজেলার সোনালী ব্যাংক মোড় এলাকায় জড়ো হয়ে সোনালী ব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় তারা ডাকবাংলো এলাকার দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়লে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেনসহ ১৫ পুলিশ ও বিএনপি কর্মী, পথচারী, ব্যবসায়ী, সাংবাদিকসহ অর্ধ শতাধিক মানুষ আহত হন।

গঙ্গাচড়া থানার ওসি (তদন্ত) মনতাজুর রহমান জানান, এ ঘটনায় জ্ঞাত-অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে, বাকিদের ধরতে অভিযান চলছে।

মন্তব্য করুন