বিবিধ

যশোরে ওসি-ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

ভয় দেখিয়ে টাকা দাবি ও অঙ্গীকারে স্বাক্ষর নেওয়ার অভিযোগে যশোরের বাঘারপাড়া থানার ওসি ও স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার উপজেলার তেলিধন্যপুর গ্রামের আব্দুল হাই বাদী হয়ে লিখিত অভিযোগ করেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অবন্তিকা রায় অভিযোগটি আমলে নিয়ে জেলা পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দেন।

বাদীর আইনজীবী মির্জা সাহেদ আলী চঞ্চল ও সুদীপ্ত কুমার এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- বাঘারপাড়া থানার ওসি শাহাদাত হোসেন, খাজুরা পুলিশ ক্যাম্পের ইনচার্জ অভিজিৎ সিংহ রায়, বান্দবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবদুল হোসেন খান ও ফরিদপুর সদর উপজেলার সদরপুর গ্রামের সরওয়ার শরীফ।

গত ২১ জুন খাজুরা পুলিশ ক্যাম্পের ইনচার্জ আব্দুল হাইকে মোবাইল ফোনে তলব করা হয়। এসময় বাঘারপাড়া থানার ওসি শাহাদাত হোসেন ছাড়াও খাজুরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ, স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ অজ্ঞাত এক ব্যক্তি উপস্থিত ছিলেন। এ সময় ওসি শাহাদাত হোসেন জানান, সারোয়ার শরীফ নিহতের ছেলে সজিব ইফতেখারের কাছ থেকে পাঁচ লাখ টাকা নেবে এবং সেই টাকা অবিলম্বে পরিশোধ করতে হবে। পরে আব্দুল হাইকে আটক করে নির্যাতন করা হয় এবং শরীফ টাকার বিনিময়ে তাকে স্বীকারোক্তি আদায়ের চেষ্টা করে। একপর্যায়ে ১০ লাখ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। টাকা না দিলে নির্যাতিতা ও তার ছেলের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানা গেছে।

বাঘারপাড়া থানার ওসি শাহাদাত হোসেন বলেন, যে কেউ মামলা করতে পারে। তদন্ত করলেই বোঝা যাবে কে মিথ্যা আর কে সত্য।