• বাংলা
  • English
  • বিবিধ

    যমজ শিশু বড় হবে ছোটমণি নিবাসে

    ময়মনসিংহের ফুলপুরে মানসিক ভারসাম্যহীন এক নারীর যমজ সন্তানকে আজিমপুর ছোটমনি নিবাসে পাঠানো হয়েছে। উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার শিশু দুটিকে সেখানে পাঠানো হয়। পিতৃহীন যমজ বোন সেখানেই বড় হবে।

    জানা যায়, প্রায় এক বছর ধরে ফুলপুর উপজেলার আমুকান্দা ও পৌর বাসস্টেশন এলাকায় অবস্থান করছিলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। গত ১৪ মে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি যমজ সন্তানের জন্ম দেন। পরদিন হাসপাতালের বারান্দার মেঝেতে দুই নবজাতককে ফেলে যান ওই নারী। পরে তার চিকিৎসায় সহায়তা করেন তাকওয়া হেল্পলেস সেবা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি তপু রায়হান রাব্বি। কিন্তু পাওয়া যায়নি। এর মধ্যে উপজেলা প্রশাসনে যমজ সন্তান দত্তক নেওয়ার জন্য অন্তত ২০টি আবেদন এসেছে।

    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যমজ নবজাতকের বিষয়ে সিদ্ধান্ত নিতে গত মঙ্গলবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে সভায় নবজাতক শিশুদের ঢাকার আজিমপুর ছোটমনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত হয়। একই সঙ্গে মানসিক ভারসাম্যহীন কোনো নারীর সন্ধান পেলে তাকে গৃহহীন আশ্রয়কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান।