আবহাওয়া

মৌলভীবাজারে রেকর্ড তাপমাত্রা ৫. ৫ ডিগ্রি সেলসিয়াস

মৌলভীবাজার শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে  ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রাটি গত পাঁচ বছরের রেকর্ড ভঙ্গ করেছে।

সোমবার সকাল নয়টায় তাপমাত্রা রেকর্ড করা হয়। এই তথ্যটি শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিশ্চিত করেছেন। আনিসুর রহমান।

নিম্ন তাপমাত্রা এবং  ঠান্ডার কারণে এই অঞ্চলে জনজীবন স্থবির হয়ে পড়েছে। ঠান্ডা থেকে বাঁচতে প্রয়োজনীয় কাজ  ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না। সর্দি-কাশির জন্য বয়স্ক ব্যক্তি এবং শিশুদের চিকিৎসা করা হচ্ছে হাসপাতাল ও  ক্লিনিকে মাগ মাসের শুরু থেকেই জেলার হাওর ও পার্বত্য অঞ্চলে শীত বিরাজ করছে।

স্বাস্থ্যকর্মী  মো: সেলিম বলেন, এবার একটু বেশি শীত অনুভূত হচ্ছে। গত দু-তিন বছর এত শীত লাগেনি। বিশেষত মাগ মাসের শুরু থেকেই শীত বেড়েছে।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান জানান, ২০১৫ সালের পর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সোমবার সকাল ৯ টায় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

মৌলভীবাজার আড়াইশ শয্যা বিশিষ্ট হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. বিশ্বজিৎ বলেন যে শিশুরা গত দেড় মাস ধরে শীতজনিত রোগে ভুগছে। বিশেষত সর্দি-কাশিযুক্ত রোগীরা বেশি থাকেন। মাঝে মাঝে নিউমোনিয়া এবং ডায়রিয়ার আক্রান্ত রোগী থাকে। অনেকে হাসপাতালের বহিরাগত রোগী বিভাগ থেকে চিকিৎসা নিচ্ছেন।

মন্তব্য করুন