জাতীয়

মেট্রোরেল প্রকৌশলী শাহরিয়ার নিখোঁজ

রাজধানীর তুরাগ এলাকা থেকে নিখোঁজ হয়েছেন মেট্রোরেল এমআরটি লাইন-৬ প্রকল্পের প্রকৌশলী শাহরিয়ার কবির। তাকে শেষ দেখা যায় রোববার বিকেলে কাজ থেকে বের হতে। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় তার সংগঠন ও পরিবারের পক্ষ থেকে সোমবার তুরাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মৌদুত হাওলাদার বলেন, নিখোঁজ প্রকৌশলীর মা রাশিদা আক্তার একটি জিডি করেছেন। এ ছাড়া এমআরটি প্রকল্পের উত্তরা ডিপোর নিরাপত্তা ব্যবস্থাপক একরামুল কবির হাওলাদারের বিরুদ্ধেও একই ঘটনায় জিডি করা হয়েছে। তাদের অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রকৌশলীকে খুঁজে বের করার চেষ্টা করছে। এখন পর্যন্ত তার খোঁজ মেলেনি। তবে ধারণা করা হচ্ছে, প্রেমের জটিলতার কারণে তিনি আত্মগোপন করছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, শাহরিয়ার কবির এমআরটি লাইন-৬ প্রকল্পে সহকারী প্রকৌশলী (বৈদ্যুতিক) পদে কর্মরত। রোববার বিকেল সাড়ে ৫টার দিকে মেট্রোরেলের উত্তরা ডিপোর নিজ অফিসে মোবাইল ফোন ও ল্যাপটপ রেখে যান তিনি। সিসিটিভি ফুটেজে তাকে মোবাইল ফোনে কথা বলতে দেখা গেছে। আরেকটি ফুটেজে দেখা যাচ্ছে, তিনি অফিস থেকে বেরিয়ে রাস্তায় হাঁটছেন। তিনি সপরিবারে রাজধানীর আজিমপুরে থাকতেন।

নিখোঁজ প্রকৌশলীর মা রাশিদা আক্তার বলেন, শাহরিয়ার বুয়েটের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শেষ করে মেট্রোরেলে চাকরি পান। রোববার অফিস শেষে বিকেলে বাসায় ফেরার কথা ছিল তার। তবে কোথায় গেছে তা জানা যায়নি।’ তিনি কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের বলেন, ‘ছেলেকে নিয়েই আমার পৃথিবী। রান্না সহ সবই ছেলের জন্য। আমি আমার ছেলেকে ছাড়া বাঁচব না।

মন্তব্য করুন