খেলা

মিষ্টিতেও আর্জেন্টিনা ১৫ কেজি ক্ষীর দিয়ে মেসির মূর্তি

আট বছর পর বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। প্রথম সেমিতে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে উঠেছে লিওনেল মেসির দল। স্বাভাবিকভাবেই সেই ম্যাচ দেখছে গোটা বিশ্ব। ফুটবলের সেই হাইভোল্টেজ ম্যাচের উত্তাপ বাঙালির মনেও এসেছে।

ফিফা বিশ্বকাপ নিয়ে বাঙালিরা বরাবরই উত্তেজিত। ফলে ফিফা বিশ্বকাপের সেমিফাইনালের আগেই উচ্ছ্বসিত বাঙালি ফুটবল ভক্তরা। চায়ের দোকানে আড্ডা থেকে শুরু করে অফিস ব্লক, বাস-ট্রাম-ট্রেন, সর্বত্রই ফিফা বিশ্বকাপ নিয়ে আলোচনা হচ্ছে।

বাদ যায়নি মিষ্টির দোকানও। কলকাতার কাছে হাওড়ায় ‘মা গন্ধেশ্বরী সুইটস’-এর পক্ষ থেকে মেসির একটি ক্ষীরের মূর্তি তৈরি করা হয়েছে। এই মেসির মূর্তিটি মেসি ভক্তদের উৎসর্গ করা হয়েছে। এই মূর্তিটি ১৫ কেজি ক্ষীর দিয়ে তৈরি।

এছাড়া রসগোল্লা, সন্দেশও হয়েছে আর্জেন্টিনার পতাকার রঙে। বিশ্বকাপের আদলে সন্দেশ, আর্জেন্টিনার জার্সির আকৃতিতে সন্দেশ, ফুটবলের আদলে সন্দেশসহ বিভিন্ন মিষ্টি তৈরি করা হয়। বাঙালির মিষ্টিতেও এবার যেন ফুটবল ম্যাচ।

ফাইনাল নিশ্চিত হওয়ায় হাওড়ার আর্জেন্টিনা সমর্থকরা চান মেসির হাত ধরে আর্জেন্টিনা শিরোপা জিতুক। ব্রাজিল, পর্তুগাল, জার্মানি, স্পেনসহ অনেক ফেভারিট দল এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। তাই আর্জেন্টিনা ভক্তরা চান মেসি সেমিতে সেরা ফর্ম নিয়ে জ্বলে উঠুক।

মন্তব্য করুন