জাতীয়

মিয়ানমারের ছোড়া মর্টার শেলে বাংলাদেশিসহ ২ জন নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। নিহত দুইজনের মধ্যে একজন বাংলাদেশি নারী এবং অন্যজন রোহিঙ্গা পুরুষ।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। নিহত বাংলাদেশি নারীর নাম আসমা খাতুন। সে ঘুমধুম ইউনিয়নের ৪ নং ওয়ার্ড জলপাইতলী এলাকার বাদশা মিয়ার স্ত্রী। অপর নিহতের পরিচয় জানা যায়নি। স্থানীয় সূত্রে জানা গেছে, সে একজন রোহিঙ্গা যুবক।

ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত আড়াইটার দিকে দুইজন নিহত হয়েছেন। খবর পেয়ে তিনি ফোর্স নিয়ে ঘটনাস্থলে রওনা হন।

মিয়ানমার সেনাবাহিনী এবং দেশটির বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) গত বছর থেকে কক্সবাজার ও বান্দরবান সীমান্তে আরাকান আর্মি (এএ) বিদ্রোহীদের সাথে লড়াই করছে। দুই পক্ষের মধ্যে গোলাগুলির সময় মাঝেমধ্যেই মর্টার শেল ও গুলি বাংলাদেশে পড়ছে। সীমান্তের ওপারে রোববার কিছু সময়ের জন্য গুলিবর্ষণ বন্ধ থাকলেও সোমবার সকাল থেকে আবারও গুলির শব্দ শোনা যাচ্ছে।

এদিকে মিয়ানমার সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘর্ষের উত্তাপ বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সীমান্তে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের মনে আতঙ্ক বিরাজ করছে। আরাকান আর্মির সঙ্গে লড়াইয়ে কোণঠাসা হয়ে এখন পর্যন্ত মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ সদস্য তুমব্রু সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।