বিবিধ

মা-বাবাকে আর বৃদ্ধাশ্রমে দিতে হবে না: ডাঃ দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ড. দীপু মনি বলেছেন, বাবা-মাকে আর বৃদ্ধাশ্রমে পাঠাতে হবে না। তিনি আরও বলেন, প্রবীণ নাগরিকদের জন্য পরীক্ষামূলক ভিত্তিতে ডে কেয়ার সেন্টার চালু করা হবে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর শহরের আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাবা-মাকে বৃদ্ধ বয়সে বাড়িতে একা থাকতে হয়। অনেক সময় দুর্ঘটনায় পড়েন। কর্মজীবীদের অতিরিক্ত চিন্তাভাবনা করে কাজে হাজির হতে হয়। তাই বয়স্কদের জন্য ডে কেয়ার সেন্টার প্রকল্প হাতে নেওয়ার উদ্যোগ নিচ্ছে সরকার।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছেন। মন্ত্রী হিসেবে জিরো টলারেন্স অনুসরণ করাও আমাদের কর্তব্য। আমার মন্ত্রণালয়েও তা যথাযথভাবে অনুসরণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রনজিত রায় চৌধুরী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মাসুদা নূর খান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজু রহমান টুটুল, আল-আমিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম ও প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। .