বিবিধ

মানবিক অংশীদারিত্ব প্ল্যাটফর্ম চালু করার কর্মশালা অনুষ্ঠিত

আজ (সোমবার) সকাল ১১টায় উখিয়া উপজেলা পরিষদের হলরুমে কেয়ার বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার বদরুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ।

কেয়ার বাংলাদেশের সিনিয়র প্রজেক্ট অফিসার মিল্টন কুমার সাহারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মুহাম্মদ আনোয়ার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সৈয়দ হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আইয়ুব আলী, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. জালিয়াপালং ইউনিয়ন পরিষদের ফরিদা ইয়াসমিন।

বক্তব্য রাখেন ইউএনডিপির উপজেলা ফ্যাসিলিটেটর মোহাম্মদ সেলিম উদ্দিন, বিডিআরসিএসের আল মুবিন, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের জিল্লুর রহমান, সুশীলনের মনোরঞ্জন, একশান এইডের জান্নাতুল ফেরদৌস, আরণ্যক ফাউন্ডেশনের মাহবুবুর রহমান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সোসাইটি ফর হেলথ এক্সটেনশন অ্যান্ড ডেভেলপমেন্ট (শেড)-এর কমিউনিটি-লেড ইনোভেশন ফর ক্লাইমেট রিস্ক মিটিগেশন ইন বাংলাদেশ (সিএলআইএমবি) প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার আবদুল মান্নান।

সভায় বক্তারা উখিয়া উপজেলায় জীবিকা ও খাদ্য নিরাপত্তা নিয়ে যারা কাজ করেন তাদের মধ্যে শেখার ভাগাভাগি এবং ভিন্ন পাঠ্যক্রমের উপর কাজ না করে একটি আদর্শ মান নিয়ে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য যে, সোসাইটি ফর হেলথ এক্সটেনশন অ্যান্ড ডেভেলপমেন্ট (SHED) CARE ডেনমার্কের অর্থায়নে এবং CARE বাংলাদেশের প্রযুক্তিগত সহায়তায় ২০২২ সাল থেকে কমিউনিটি-লেড ইনোভেশন ফর ক্লাইমেট রিস্ক মিটিগেশন ইন বাংলাদেশ (CLIMB) প্রকল্পটি বাস্তবায়ন করছে। . এর অংশ হিসেবে আয়োজিত সভায় তিনি চলমান প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ও তথ্য উপস্থাপন করেন।