বিবিধ

মহিলা মাদ্রাসার হোস্টেলে ঢুকে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার অধ্যক্ষ

কুমিল্লার বুড়িচং উপজেলায় একটি মহিলা মাদ্রাসার ছাত্রাবাসে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অধ্যক্ষ শরিফুল ইসলামকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ময়নামতি ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বাড়ি জেলার আদর্শ সদর উপজেলার গোপালসার গ্রামে। বুড়িচং থানার ওসি ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৪ জুন রাতে অধ্যক্ষ শরিফুল ইসলাম মাদ্রাসার ছাত্রাবাসে ঢুকে ওই ছাত্রীকে ধর্ষণ করেন বলে অভিযোগ রয়েছে। এ ঘটনা ছাত্রাবাসের অন্য শিক্ষার্থীরাও জানে। পরদিন সকালে অধ্যক্ষ ধর্ষিতা মেয়েটিকে তার অফিসে ডেকে ঘটনাটি কাউকে জানালে তাকে হত্যার হুমকি দেন। কিন্তু শিশুটির পরিবার কোনোভাবে ঘটনাটি জানতে পারে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ধর্ষিত মেয়েটির বাবা জানান, তিনি তার মেয়ের কাছ থেকে জানতে পেরেছেন এর আগেও অধ্যক্ষ তাকে বেশ কয়েকবার ধর্ষণ করেছেন।  মেয়ের হোস্টেলের কক্ষের দরজার নল ইতিমধ্যেই ভেঙে গেছে। এ কারণে রাতে সিট ছাড়াই দরজা বন্ধ করতে হয়েছে। তিনি মনে করেন, ধর্ষণের উদ্দেশ্যে দরজার তালা ভেঙে দিয়েছেন অধ্যক্ষ।

রাতে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, ঘটনাটি গত সপ্তাহে হলেও মঙ্গলবার অভিযোগ পেয়ে মামলা নেওয়া হয়েছে। এরপর অভিযুক্তকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মেয়েটি জানায়, এর আগেও অধ্যক্ষ তাকে বেশ কয়েকবার ধর্ষণ করেছে।