বিবিধ

মহিলা পরিষদের প্রতিবেদন ফেব্রুয়ারিতে ৩০৮ জন নারী ও কন্যাশিশু সহিংসতার শিকার হয়

বাংলাদেশ মহিলা পরিষদ বলেছে যে চলতি বছরের ফেব্রুয়ারিতে শিশু নির্যাতন আশঙ্কাজনকভাবে বেড়েছে। এই মাসে ১৮৩ কন্যাশিশু এবং ১২৫ জন নারী সহিংসতার শিকার হয়েছেন।

মঙ্গলবার মহিলা কাউন্সিলের লিগ্যাল এইড সাব কাউন্সিলে সংরক্ষিত ১৩ টি দৈনিকে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন প্রকাশ করেন সংগঠনের সাধারন সম্পাদক ডা.মালেকা বানু।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩০৮ জন নারী ও কন্যাশিশুর মধ্যে ১২১ জন ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে ৬৪ জন কন্যাশিশুকে ধর্ষণ করা হয়েছে এবং ১৩ জন কন্যাশিশুকে গণধর্ষণ করা হয়েছে। চার শিশুকে ধর্ষণের পরে হত্যা করা হয়েছে। এ ছাড়া ১৩ জন শিশু ও তিনজন নারী ধর্ষণের শিকার হয়েছেন। এ সময় দুই কন্যাশিশু ও দুই নারী শ্নীলতাহানির শিকার হন। পাঁচ শিশু সহ আটজনকে যৌন নিপীড়নের শিকার হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, এ সময় দু’জনকে এসিড নিক্ষেপ করা হয়। তাদের একজনের একটি সন্তান রয়েছে। ১৩ শিশুকে অপহরণ করা হয়েছে। ৯ শিশুসহ ১২ জনকে হত্যা করা  হয়েছে। এ ছাড়া চারজনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যৌতুকের কারণে ৯ জন মারা গেছে । এ সময় ১৭ নারী এবং ৯ শিশু শারীরিক নির্যাতনর কারণে ১১ শিশু সহ ১৮ জন  আত্মহত্যা করেন।

মন্তব্য করুন