• বাংলা
  • English
  • জাতীয়

    ভারতে ১১ বাংলাদেশি গ্রেপ্তার

    অনুপ্রবেশের অভিযোগে ভারতের দুটি রাজ্য থেকে ১১ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু ও ইন্ডিয়া টুডের খবর থেকে এ তথ্য জানা গেছে।

    গতকাল তামিলনাড়ু রাজ্যের তিরুপুর জেলা থেকে ছয় বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। নগরীর একটি বাসস্ট্যান্ড থেকে স্থানীয় পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ফোর্স তাদের গ্রেপ্তার করে। এনআইডি কার্ড এবং অন্যান্য নথিপত্র যাচাই করে। গ্রেফতারকৃতদের মধ্যে ছয়জনকে বাংলাদেশি বলে শনাক্ত করেছে তারা।

    দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয় আটকদের একটি নিটওয়্যার কারখানায় চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে ভারতের তামিলনাড়ুর মুধালিপালায়মে নিয়ে যাওয়া হয়েছিল। গ্রেপ্তার হওয়া ছয়জনের সবাই বাংলাদেশের নারায়ণগঞ্জের বাসিন্দা। তারা হলেন ধনবীর (৩৯), রাশিব গাবুন (৪৩), মোহাম্মদ আসলাম (৪১), মোহাম্মদ আল ইসলাম (৩৭), মোহাম্মদ রাগুল আমিন (৩০) ও শাভুমুন শেখ (৩৮)।

    অন্যদিকে ইন্ডিয়া টুডে জানিয়েছে যে মহারাষ্ট্রের পালঘর জেলা থেকে পুলিশ পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। গতকাল ২২ সেপ্টেম্বর গোপন সংবাদ পেয়ে পাচারবিরোধী সেল অভিযান চালায়।

    আরশাদ রহমতুল্লাহ গাজী (৫২), আলী মোহাম্মদ দিনমোহাম্মদ মন্ডল (৫৬), মিরাজ সাহেব মন্ডল (১৯), সাজাদ কাদির মন্ডল (৪৫) ও সাহেব পঞ্চানন সরদারকে (৪৫) গ্রেফতার করা হয়। তাদের কারোরই ভারতে থাকার বৈধ কাগজপত্র ছিল না, পুলিশ জানিয়েছে।