জাতীয়

ব্যাংক থেকে প্রবাসীর ১৮ লাখ টাকা গায়েব

গাজীপুরে ব্যাংক থেকে শাহজাহান মোল্লা নামে এক কাতার প্রবাসীর ১৮ লাখ টাকা গায়েব হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উত্তরা ব্যাংকের জয়দেবপুর শাখা থেকে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে টাকা তোলা হয়।

গাজীপুর সদরের ভবানীপুর শিরিরচালা গ্রামের বাসিন্দা শাহজাহান মোল্লার ছোট ভাই জাহাঙ্গীর আলম বাসন থানায় অভিযোগ করেছেন।

তিনি জানান, তার ভাই গত ৩৪ বছর ধরে কাতারে বসবাস করছেন। তিনি সবসময় উত্তরা ব্যাংক জয়দেবপুর শাখায় নিজের অ্যাকাউন্টে টাকা পাঠান। মাঝে মাঝে টেলিফোনে ব্যাংক কর্তৃপক্ষের কাছে খোঁজখবর নেন। গত ১১ আগস্ট শাহজাহান ১ লাখ ৩৫ হাজার পাঠিয়ে ব্যাংকে ফোন করে মোট ব্যালেন্স জানতে চান। ওই দিন ব্যাংকের পক্ষ থেকে তাকে জানানো হয়, তার ব্যালেন্স রয়েছে ৩ লাখ টাকা। ২৫ লাখ ৫৯ হাজার।

জাহাঙ্গীর বলেন, এর ঠিক তিন দিন পর অর্থাৎ ১৪ আগস্ট ভাই কাতার থেকে আবার ব্যাংকে ফোন করে ব্যালেন্স চাইলে তাকে জানানো হয় ৭ লাখ টাকা জমা হয়েছে। পরে ব্যাংকে গিয়ে স্টেটমেন্ট নেন। দেখা যায়, সিটি ব্যাংকের সাতক্ষীরা শাখার মেঘনা এন্টারপ্রাইজ অ্যাকাউন্টে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে গত ১৪ আগস্ট তার অ্যাকাউন্ট থেকে আট লাখ টাকা প্রথম স্থানান্তর করা হয়। এরপর জয়পাড়া এসইএম শাখায় সুমাইয়া নামে এক গ্রাহকের অ্যাকাউন্টে একইভাবে আরও ১০ লাখ টাকা পাঠানো হয়। ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়।

এ বিষয়ে তথ্য দিতে রাজি হননি জয়দেবপুর শাখার ব্যবস্থাপক স্কাইল্যাব চৌধুরী। তিনি বলেন, এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ প্রসঙ্গে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু সায়েম নয়ন বলেন, বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষ তদন্ত করছে। অভিযোগ পাওয়ার পর পুলিশের একটি দলও তদন্ত শুরু করেছে।

মন্তব্য করুন