খেলা

বেঞ্চের শক্তিতে রিয়ালের নাটকীয় জয়

চেলসির বিপক্ষে টার্নিং পয়েন্ট এখনও রিয়াল মাদ্রিদের খেলোয়াড় এবং ভক্তদের মনে । তিন গোলে পিছিয়ে পড়েও দুই গোল করে লস ব্লাঙ্কোস। দুই লেগের ফলে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও জায়গা করে নেয় । এবার লিগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকে ৩-২ গোলের নাটকীয় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

বেঞ্চের জোরে চেলসির বিপক্ষে জয় পেয়েছে লস ব্লাঙ্কোরা। গোল করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তরুণ ব্রাজিলিয়ান রদ্রিগো গোয়েস। মাঠে বাড়তি প্রাণ নিঃশ্বাস ফেললেন এডওয়ার্ড কামাভেঙ্গা। পরে বেনজেমা গোল করে দলকে নিয়ে যান ইউরোপের সেরাদের শেষ চারে। আবারো জয়সূচক গোলটি করেন বেনজেমা। তবে ঘুরে দাঁড়ানোর গল্প লিখেছেন বদলি হওয়া খেলোয়াড়রা।

ম্যাচের ২১তম মিনিটে দুর্দান্ত ফ্রি কিকে সেভিলাকে এগিয়ে দেন ইভান রাকিটিচ। রিয়াল ডিফেন্ডারদের মানব দেয়াল ভেঙে বল জালে জড়ায়। চার মিনিট পর দলকে ২-০ গোলে এগিয়ে দেন এরিক লামেলা। দুবার রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়ার কিছুই করার ছিল না।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন রদ্রিগো। ৫০ মিনিটে দানি কারভাজালের বল জালে জড়িয়ে  দেন তিনি। ম্যাচের ৮২তম মিনিটে গোল করেন বদলি ডিফেন্ডার নাচো ফার্নান্দেজ। তাকে গোলে সহায়তাও করেন কারভাহাল। অতিরিক্ত সময়ে করিম বেনজেমাকে গোল করে থামান স্টুডিও র্যামন সানচেজ পিজুয়ান।

ফ্রান্সের সেই গোলে দারুণ পাস দেন বদলি খেলোয়াড় রদ্রিগো। গোল লাইন বরাবর বল নিয়ে ঢুকে পড়েন তিনি। দারুণ পাস দেন বেনজেমা। বল জালে জড়াতে ভোলেননি বেনজেমা। এই দুর্দান্ত জয়ে লিগ শিরোপার আরও কাছাকাছি চলে গেছে কার্লো আনচেলত্তির দল।

মন্তব্য করুন