খেলা

বিশ্বকাপ ব্যর্থতা: পাপন নিজেই তদন্ত করবেন

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার কারণ খতিয়ে দেখতে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছিল বিসিবি। এনায়েত হোসেন সিরাজ ও জালাল ইউনুস চৌধুরীও তদন্ত শেষ করেছেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল বলেছেন, প্রাথমিকভাবে তিনি তদন্ত সম্পর্কে তেমন কিছু জানেন না। তাই রিপোর্ট পাওয়ার পর আমি নিজেই তদন্ত করে ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে চাই। তিনি ব্যর্থতার কারণকে গভীর ভেতর থেকে আনতে চান।

বিশ্বকাপে ব্যর্থতার পেছনে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর ক্রিকেটারদের থেকে দূরত্বের গুঞ্জন। তবে তদন্তে ক্রিকেটারদের কেউই কোচকে দায়ী করেননি। পাপন বলেন, ‘এই তদন্তই যথেষ্ট নয়। আমি মনে করি আমি নিজেই তদন্ত করা উচিত. সিনিয়র খেলোয়াড়দের চিন্তাভাবনা আমার চেয়ে ভালো কেউ বোঝে না। আমি মনে করি আমাদের কিছু জুনিয়র, কিছু সিনিয়র খেলোয়াড়ের সাথে একের পর এক কথা বলা দরকার। টি-টোয়েন্টির বেশ কয়েকজন খেলোয়াড় থাকলেও মাহমুদউল্লাহ। যেদিন তারা রিপোর্ট দেবে তার পরপরই তাদের সঙ্গে বসতে চাই। ‘

নাজমুল হাসান পাপন জানান, প্রাথমিক তদন্তে কোচদের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে কিছু গুরুত্বপূর্ণ বিষয় পাওয়া গেছে। তবে কোচিং স্টাফের বিষয়ে কিছু পাওয়া যায়নি।

কোচ রাসেল ডোমিঙ্গোকে বহাল রাখা হবে কিনা জানতে চাইলে বোর্ড সভাপতি বলেন, “বিশ্বকাপ শুরুর ঠিক আগে রাসেল ডোমিঙ্গো আমাদের চিঠি দিয়েছিলেন যে তিনি একটি খুব ভালো প্রস্তাব পেয়েছেন। তিনি চলে যেতে চান। তিনি জানতে চেয়েছিলেন আমরা কি করব। ও চলে যেতে চায়, না হলে তিনি ঝুঁকির মধ্যে থাকবেন না। আমরা তখন অনেক খোঁজাখুঁজি করেছি। পরে দেখলাম এই সময়ের মধ্যে আমি কোনো কোচ পাব না। দ্বিতীয়টি হল আমি ঠিক আগে নতুন কোচ আনতে দ্বিধায় ছিলাম। বিশ্বকাপ। আমার দেখা বেশিরভাগ কোচই আগামী বিশ্বকাপ পর্যন্ত বুক করা ছিল। তাই আমরা একটি নতুন চুক্তি করছি। তবে কোনো সিদ্ধান্ত নেওয়া হলে জানুয়ারিতে নেওয়া হবে।

মন্তব্য করুন