বিবিধ

বিকেলে নিখোঁজ, রাতে নদীতে তিন বান্ধবীর লাশ

শিপা, ঝুমা, হালিমা। তারা তিন বান্ধবী। ৮ থেকে ১০ বছর বয়সী এই তিনটি মেয়ে একে অপরের প্রতিবেশী। রোববার বিকেল থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। রাতে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে অবশেষে তাদের পাওয়া যায়। তবে তিন শিশুর শরীরে প্রাণ ছিল না। লাশগুলো আড়িয়াল খাঁ নদীতে ভাসছিল।

স্থানীয় বাসিন্দারা রাত সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে। নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের বীরকান্দা গ্রামে নদীর পানিতে তলিয়ে যাওয়ায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহতদের পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বীরকান্দা গ্রামের কাউসার মিয়ার স্কুল পড়ুয়া মেয়ে শিপা আক্তার (১০), কাশেম মিয়ার মেয়ে ঝুমা আক্তার (৮) ও হালিমা (৮)। নিহত ফারুক মিয়ার মেয়ে একে অপরের বান্ধবী। শিপা বীরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণিতে, ঝুমা একই বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে এবং হালিমা বীরকান্দা মাদ্রাসায় ২য় শ্রেণিতে পড়ে।

রবিবার বিকেলে বৃষ্টি হয়। এ সময় বাড়ির পাশে আড়িয়াল খাঁ নদী দেখতে যায় তিন বান্ধবী। দিলীপের গোদারাঘাট নামক স্থানে স্থানীয় কিছু লোক তাদের দেখেছিল। নদীতে ডুবে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নিহত শিপারের বাবা কাউছার মিয়া ও ঝুমার বাবা কাশেম মিয়া বলেন, তিন শিশু সাঁতার জানত না।

স্থানীয় ইউপি সদস্য আঙ্গুর মিয়া জানান, স্থানীয় বাসিন্দারা তল্লাশি করে দিলীপের গোদারাঘাট নামক স্থান থেকে তাদের মরদেহ উদ্ধার করে।

বেলাব থানার ওসি তানভীর আহমেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু তার আগেই স্থানীয়রা লাশ উদ্ধার করে। পরিবারের পক্ষ থেকে কোনো আপত্তি বা অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন