জাতীয়

বিএসএফের গুলিতে ২ জন আহত, একজনকে নিয়ে যাওয়া হয়েছে

মৌলভীবাজারের কুলাউড়ার শিকারিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি আহত হয়েছেন বলে জানা গেছে। আজ রোববার দুপুর ২টার দিকে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকারিয়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার কর্মধা ইউনিয়নের মুড়িছড়া নতুন বস্তি এলাকার পারভেজ হোসেন সাদ্দাম (১৫) ও একই এলাকার ছিদ্দিকুর রহমান ওরফে ছিদ্দেক আলী (৩০)।

বিষয়টি নিশ্চিত করেছেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য শাহীন মিয়া। তিনি বলেন, ‘বিএসএফ সদস্যরা সাদ্দাম ও সিদ্দিককে লক্ষ্য করে গুলি চালায়। পরে সাদ্দামকে আটক করে সিদ্দিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

তবে কেন বিএসএফ তাদের ওপর গুলি চালাল তা স্পষ্ট নয়। বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) কাশইন্যু বলেন, “আজ দুপুর ২টার দিকে সাদ্দাম ও ছিদ্দিক শিকারিয়া সীমান্ত এলাকায় যায়। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। দুজনেই আহত হয় এবং সাদ্দামকে ধরে নিয়ে যায়। পরে স্থানীয়রা দেখতে পায়। গুলিবিদ্ধ সিদ্দিককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।