বিবিধ

বিএমডিসির নিবন্ধন নবায়ন প্রসঙ্গে ডা. সংযুক্তা।আমার ভুল হয়েছে,সময় পাইনি

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) নিবন্ধনের মেয়াদ প্রায় ১৩ বছর আগে শেষ হয়ে গেছে, কিন্তু এখন পর্যন্ত এটি নবায়ন করা হয়নি। সংযুক্তি সমর্থন। বিষয়টিকে তিনি নিজের ভুল বলে উল্লেখ করেছেন।

শনিবার সকাল ১১টায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন”আমার আগেই আমার রেজিস্ট্রেশন রিনিউ করা উচিত ছিল,” বলেছেন আকতিশা সাহা। কিন্তু আমি এতই ব্যস্ত যে আমার হাতে সময় নেই। এটা আমার ভুল ছিল।

তিনি বলেন, ‘আমার নিবন্ধন নেই, কিন্তু ব্যাপারটা এমন নয়। রেজিস্ট্রেশন আছে, কিন্তু নবায়ন করা হয়নি। বিএমডিসিকে রিনিউয়াল ফি দিতে হয়, গত বছর থেকে এটা অনলাইন সিস্টেম ছিল, সেটা জানতাম না।’

ডাঃ সাহা আরো বলেন, আমার বাসায় আসার সময় নেই। নতুন চাকরির ক্ষেত্রে আমাদের কাগজপত্র ঠিক করতে হবে। আমি নতুন চাকরি পাইনি, তাই কাগজপত্র ঠিক করা হয়নি। আগে আমি যখন মনসুর আলী মেডিকেল কলেজে বিভাগীয় প্রধান ছিলাম, তখন তারা রেজিস্ট্রেশনের ব্যাপারগুলো পরিচালনা করত। তারা নথি নবায়ন করত। সেন্ট্রাল হাসপাতালে আসার পর আর হলো না।’

প্রসঙ্গত, গত ৯ জুন কুমিল্লার তিতাস উপজেলার মাহবুবা রহমান আঁখি নামে এক অন্তঃসত্ত্বা নারীকে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। তাকে ড. সাহার সংযুক্তিতে ভর্তি হলেও সে সময় তিনি দেশের বাইরে ছিলেন। অভিযোগ, এ বিষয়ে রোগী বা স্বজনদের কিছু জানানো হয়নি। অন্য চিকিৎসকরা তাকে স্বাভাবিকভাবে ডেলিভারি করতে ব্যর্থ হন। পরে অস্ত্রোপচার করা হয়। ১১ জুন নবজাতকের মৃত্যু হয়। সাত দিন পর ১৮ জুন রাজধানীর ল্যাবএইড হাসপাতালে আঁখিও মারা যান। এ ঘটনা তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।