রাজনীতি

বিএনপির হাত থেকে কেউ রেহাই পাচ্ছে না: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে সাংবাদিক, পুলিশ, সাধারণ মানুষ মুক্ত নয়, তারা চোর-ডাকাতের চেয়েও নিকৃষ্ট হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মিন্টো রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপির ডাকা অবরোধ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আসলে বিএনপি ও জামায়াত যখন সারা বাংলাদেশে অবরোধের ডাক দিয়েছিল, তখন আমরা ভয় পেয়েছিলাম যে, তারা ২৮ তারিখ শহরে যে নৈরাজ্যের তাণ্ডব চালিয়েছিল, তা ছড়ানোর অসৎ উদ্দেশ্য নিয়ে তারা অবরোধ ডেকেছে।

তারা তাদের অগ্নিসংযোগকারীদের মাঠে নামিয়েছে। স্কুলগামী বাস, বিয়ের বাস, অ্যাম্বুলেন্স, সাধারণ যাত্রীবাহী গাড়ি, সাধারণ মানুষের গাড়িও তাদের অগ্নিসংযোগ থেকে রেহাই পাচ্ছে না।

একজন সাধারণ মানুষের গাড়ি পোড়ানো মানেই সেই পরিবারকে পুড়িয়ে দেওয়া, কারণ তার পরিবার তার ওপর নির্ভর করে। বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, তারা সন্ত্রাসী, তারা দুর্বৃত্ত। আমি দেশবাসীকে অনুরোধ করছি, এই দুষ্কৃতীদের প্রতিহত করার জন্য।

আমরা সরকার এসব দুর্বৃত্তদের মোকাবেলায় বদ্ধপরিকর। অপেক্ষা করুন, সকল অপরাধীদের বিচারের আওতায় আনা হবে।

এ সময় অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া বিষয়ক আঞ্চলিক প্রচারক ইয়াসমিন কবিরাতের বক্তব্যকে একতরফা বলে প্রত্যাখ্যান করেন। হাসান মাহমুদ। এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, সমাবেশের নামে বিএনপি পুলিশের ওপর হামলা করেছে।

এতে পুলিশ নিহত ও শতাধিক পুলিশ সদস্য আহত হয়। ২৫-৩০ জন আনসার আহত, আমাদের দলের নেতারা মারা যান, সাংবাদিকদের ওপর হামলা হয়। হতাহতদের ওপর হামলার বিরুদ্ধে তাদের বক্তব্যে একটি শব্দও নেই।

তথ্যমন্ত্রী আরও বলেন, সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডারসহ যারা বিবৃতি দেয়, যারা বিবৃতি দিয়ে ব্যবসা করে এবং বিবৃতি বিক্রি করে, তাদের এ বিষয়ে বিবৃতি দিতে দেখি না।

“এসব বক্তব্য শুধু আমাদের দেশেই ছাপা হয়, আমাদের দেশের মিডিয়া এগুলোকে মূল্য দেয় এবং গণমাধ্যমে ছাপা না হলে বক্তব্য বন্ধ হয়ে যেত”, মন্তব্য করেন হাছান মাহমুদ।

“অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল একটি একতরফা পক্ষপাতদুষ্ট প্রতিষ্ঠানে পরিণত হয়েছে, এটি অনেক আগেই তার বিশ্বাসযোগ্যতা হারিয়েছে,” উল্লেখ করেছেন সম্প্রচার মন্ত্রী।

তিনি বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, যেটি যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য বিবৃতি দেয়, একজন ব্যক্তিকে রক্ষা করার জন্য বিবৃতি দেয়, কিন্তু ইসরায়েল যখন গাজায় হাজার হাজার শিশু ও নারীকে হত্যা করে তখন নীরব থাকে, এটি এখন আর মানবাধিকার সংস্থা নয়, এটি একটি ওমানবাধিকার সংস্থায় পরিণত হয়েছে। একতরফা রাজনৈতিক সংগঠন।” তারা কি বলে বা না বলে তাতে কিছু যায় আসে না। কারণ তারা আজকে যে বক্তব্য দিয়েছেন তাও একতরফা বক্তব্য।

এর আগে মন্ত্রী তার বাসভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন আওয়ামী লীগের যৌথ উদ্যোগে পোমরায় একটি কমিউনিটি সেন্টারে প্রধান অতিথির বক্তব্য দেন।