রাজনীতি

বিএনপির যুব সমাবেশ।বরিশালের বেলস পার্কে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

তত্ত্বাবধায়ক সরকারসহ বিভিন্ন দাবিতে বরিশালে আজ শনিবার বিএনপির তিন সংগঠনের যুব সমাবেশ অনুষ্ঠিত হবে। দুপুরের পর কীর্তনখোলা নদীর তীরে বেলস পার্কে যুবদল, স্বচ্ছসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পূর্ব-পরিকল্পিত এই সমাবেশ উপলক্ষে সকাল থেকেই বেলস পার্কে জড়ো হচ্ছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা টুকরো টুকরো মিছিল নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে স্লোগান দিতে সমাবেশস্থলের আশপাশে জড়ো হচ্ছেন।

শনিবার সকাল ১০টায় বেলস পার্কে গিয়ে দেখা যায়, মাঠে তৈরি হচ্ছে মঞ্চ। মাইক প্রস্তুত. ব্যানার পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে মাঠ। নেতাকর্মীরা মাঠের চারপাশে অবস্থান করছেন।

এদিকে শনিবার বেলস পার্ক থেকে আধা কিলোমিটার দূরে নগর ভবন ও শহীদ মিনারের সামনে কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে যুবলীগ। এ পাল্টা কর্মসূচিকে ঘিরে শহরে উত্তেজনা বিরাজ করছে।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু গণমাধ্যমকে বলেন, বর্তমান সরকারের আমলে প্রায় ৪ কোটি ৭০ লাখ নতুন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। ভোটের অধিকার পুনরুদ্ধারের জন্য এই সমাবেশে জনসমাগম হবে।

ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানের নেতৃত্বে সারাদেশের তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করে চলেছে ছাত্রদল। ইনশাআল্লাহ, শান্তিপূর্ণ যুব সমাবেশ করতে পারব।’