• বাংলা
  • English
  • আন্তর্জাতিক

    বাসভবনে হামলার পর নেতানিয়াহুর ভিডিও বার্তা

    ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার বাসভবনে হামলার পর ভিডিও বার্তা দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় হিব্রু ও ইংরেজিতে দুটি ভিডিও প্রকাশ করেন তিনি।

    ভিডিওতে তিনি বলেছেন, কোনো কিছুই তাকে আটকাতে পারবে না এবং ইসরায়েল এই যুদ্ধে জিতবে।

    স্থানীয় সময় শনিবার সকালে তেল আবিবের উত্তরে সিজারিয়ায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনে হামলা চালায় লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। পরে নেতানিয়াহুর কার্যালয় থেকে এক বিবৃতিতে এই খবর জানানো হয়।

    হামলার সময় নেতানিয়াহু ও তার পরিবার বাসভবনে ছিলেন না। ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। হামলার একদিন পর সোশ্যাল মিডিয়ায় এই বার্তা দেন তিনি।

    হিব্রু-ভাষার ভিডিওতে, নেতানিয়াহু, সানগ্লাস এবং একটি কালো পোলো শার্ট পরা, রৌদ্রোজ্জ্বল দিনে সুন্দর সবুজ পার্কের মধ্য দিয়ে হাঁটছেন এবং বলছেন, “আপনি জানেন, দুই দিন আগে, গণহত্যাকারী (হামাস নেতা) আমাদের সৈন্যদের দ্বারা নিহত হয়। ” আমি আগেও বলেছি, আবারও বলব—এটা আমাদের অস্তিত্বের লড়াই এবং আমরা শেষ পর্যন্ত লড়াই করব।’

    তিনি বলেন, ‘আমি এটাও বলতে চাই যে আমি আমাদের সেনাদের জন্য গর্বিত। আমি আমাদের কমান্ডারদের জন্য গর্বিত এবং সর্বোপরি আমি ইসরায়েলের নাগরিকদের জন্য গর্বিত।’

    নেতানিয়াহু ইংরেজি ভাষার ভিডিওতে বলেন,

    “আমরা একজন সন্ত্রাসী মাস্টারমাইন্ডকে হত্যা করেছি যার গুণ্ডারা আমাদের পুরুষদের শিরচ্ছেদ করেছে, আমাদের নারীদের ধর্ষণ করেছে, আমাদের শিশুদের জীবন্ত পুড়িয়ে দিয়েছে।

    ” তিনি বলেন, ইরান ও তার অনুসারীদের বিরুদ্ধে আমাদের যুদ্ধ অব্যাহত থাকবে।