• বাংলা
  • English
  • খেলা

    বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির চোখ রাঙ্গানি

    বাংলাদেশ-ভারত ম্যাচের পর বোঝা যাবে গ্রুপ-২ থেকে কোন দুটি দল পাবে সেমিফাইনালের টিকিট। তাই এই ম্যাচ নিয়ে সবার আগ্রহ আকাশছোঁয়া। তবে উত্তেজনাপূর্ণ ম্যাচে অশুভ লক্ষণ দেখা দিচ্ছে ভারী বৃষ্টি। সেক্ষেত্রে পয়েন্ট শেয়ারিং এর দৃশ্যও দেখা যেতে পারে!

    অস্ট্রেলিয়ান ব্যুরো অফ মেটিওরোলজির একটি আপডেট অনুসারে, বুধবার অ্যাডিলেডে ১ থেকে ৩ মিলিমিটার বৃষ্টিপাতের ৬০ শতাংশ সম্ভাবনা রয়েছে। অ্যাডিলেডের পশ্চিম থেকে দক্ষিণ-পশ্চিমে ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে বাতাস প্রত্যাশিত।

    মঙ্গলবার অ্যাডিলেডের আকাশ মেঘলা ছিল এবং মাঝে মাঝে বৃষ্টির প্রত্যাশিত ছিল। তবে একটু আশা আছে, গত দুই দিনের তুলনায় বুধবার বৃষ্টির সম্ভাবনা কিছুটা কমতে পারে।

    ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। তখন অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা হবে। আর সেই সময় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া আবহাওয়ার পূর্বাভাসের অন্যান্য ওয়েবসাইটও একই ধরনের তথ্য দিচ্ছে। আবহাওয়াবিদদের পূর্বাভাস সত্যি হলে আজ সুপার টুয়েলভে বাংলাদেশ-ভারত ম্যাচও বাতিল হতে পারে।

    ভারত-বাংলাদেশ ম্যাচ যদি সত্যিই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়, তাহলে সমীকরণ কী দাঁড়াবে? উভয় দলই একটি করে পয়েন্ট পেয়ে, টেবিলে খুব একটা পরিবর্তন হবে না। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে উভয় টেবিলেই থাকবে ভারত। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকায় তৃতীয় স্থানে থাকবে বাংলাদেশ। তবে দিনের অন্য ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জিম্বাবুয়ে জিতলে তাদের অবস্থান হারাতে পারে বাংলাদেশ। ডাচরা হেরে গেলে বাংলাদেশের সাথে তাদের পয়েন্ট ৫ সমান হবে, তবে নেট রান রেটের দিক থেকে টাইগারদের থেকে বেশ এগিয়ে তারা।

    মন্তব্য করুন