• বাংলা
  • English
  • খেলা

    বাংলাদেশের সামনে ইতিহাস গড়ার হাতছানি

    বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি আজ। শ্রীলঙ্কার বিপক্ষে আজ একটি জয় দীর্ঘদিনের আফসোসকে মুছে ফেলবে। এই প্রতিপক্ষের অনেক সুখস্মৃতি থাকলেও টাইগাররা কখনও ওয়ানডে সিরিজ জিতেনি।

    এবং বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠতে, জয়ও দরকার একটা। ম্যাচটি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর একটায় শুরু হবে।

    এর আগে আটটি সিরিজের পাঁচটিতে হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশ এখন ফেভারিট হিসাবে খেলছে।

    রবিবার প্রথম ওয়ানডেতে এর উদাহরণ দেখা গেল। ৯৯ রানের বিনিময়ে ৪ উইকেট হারানোর পরে মুশফিক-মাহমুদউল্লাহর সেঞ্চুরির জুটি এবং শেষ পর্যন্ত আফিফ-সাইফের ক্যামিও গড়ে ২৫৭ রান। মেহেদী মিরাজ, সাকিব ও মুস্তাফিজরাও শের-ই-বাংলার ধীর পিচের সুবিধা নিয়েছিলেন। ভানিন্দু হাসরঙ্গার ঝড়ো ব্যাটিং সামলাতে পারেনি শ্রীলঙ্কা। ম্যাচটি ৩৩ রানে জিতেছে বাংলাদেশ। সেই জয়ের ফলস্বরূপ, সুপার লিগের টেবিলে বাংলাদেশের এখন ৪০ পয়েন্ট রয়েছে।

    ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়াও নবম এবং ৯ও ৬ ম্যাচ থেকে সমান পয়েন্ট অর্জন করেছিল। তবে আজ তারা জিতলে তামিমের দল শীর্ষে উঠবে। প্রত্যেকে সুপার লিগে মোট ২৪ টি ম্যাচ করে, যা ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বে অংশ হয়ে উঠা। সম্ভবত এটি এখনই চূড়ান্ত হতে যাচ্ছে না। তবে তারা যদি প্রথম আট ম্যাচের পাঁচটিতে জিততে পারে তবে চূড়ান্ত দৌড়ে বাংলাদেশ অনেক এগিয়ে যাবে।

    হাস্যকরভাবে, তামিম যখন এক নম্বরে ওঠার পথে, কুশল পেরেরার শ্রীলঙ্কা প্রথম জয়ের অপেক্ষায় রয়েছে। শ্রীলঙ্কানরা সুপার লিগে এ পর্যন্ত চারটি ম্যাচ জিতেছে। এছাড়াও, ধীর ওভারের হারের কারণে, বিন্দুটি মাইনাস টু হয়। দিমুথ কোরানরত্ন ও অ্যাঞ্জেলো ম্যাথিউস সহ অভিজ্ঞদের বাদ দিয়ে শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্ট যুব দলে এগিয়ে চলেছে। বড় ‘টেস্ট কেস’ হ’ল বাংলাদেশ সফর।

    মন্তব্য করুন