• বাংলা
  • English
  • বিবিধ

    বরিশালে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে বাসের ধাক্কায় শিশুসহ ১১ জন নিহত

    বরিশালের উজিরপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে শিশুসহ ১১ যাত্রী নিহত হয়েছেন। রোববার ভোর সাড়ে ৫টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের বামরাইল এলাকায় এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২০ যাত্রী।

    উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আরশাদ এ তথ্য জানান।

    ওসি আলী আরশাদ জানান, বাসটি যাত্রী নিয়ে ঢাকা থেকে ভান্ডারিয়া যাচ্ছিল। বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলেই ১১ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন শিশু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

    বরিশালের ফায়ার সার্ভিস ইউনিটের লিডার মো. জাহাঙ্গীর বলেন, দুর্ঘটনার খবর পেয়ে গৌরনদী ও উজিরপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এ ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। বাসটি একটি গাছে ধাক্কা মারে। ফায়ার সার্ভিসের কর্মীরা বাসটি কেটে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। উদ্ধার অভিযানের পর হতাহতের সংখ্যা নিশ্চিত হওয়া যাবে।

    এদিকে বাস দুর্ঘটনায় নিহত ১১ জনের মধ্যে সাতজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন ঝালকাঠি সদর উপজেলার নাইকাঠি গ্রামের আরাফাত হোসেন (৯), পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার নুরুল ইসলাম আকন (৩৫), একই উপজেলার রাকিব আকনের স্ত্রী আনোয়ারা বেগম (৩২), কাদিরাবাদ গ্রামের হালিম মিয়া (৩১)। বরগুনার বেতাগী উপজেলার মো. মোল্লার ছেলে সন্তু মোল্লা (৫০), বরিশালের বাকেরগঞ্জ উপজেলার সুন্দরকাঠি গ্রামের মো. রমজান (৩৭) ও উজিরপুর উপজেলার মুন্ডপাশা গ্রামীণ শীল (৩০)। তাদের মধ্যে দুর্ঘটনায় আহত বিধান শীল বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে মারা যান। বাকিরা ঘটনাস্থলেই মারা যান।

    মন্তব্য করুন