বিবিধ

বরিশালের হরিনাথপুরে ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শুক্রবার রাত ১১টার দিকে হিজলা থানার ওসি মো. ইউনুস মিয়া বলেন, হরিনাথপুর ইউনিয়নের গরুর হাট ময়দানে আওয়ামী লীগের দুই পক্ষ একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচির ডাক দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ এ নির্দেশনা দেন।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, বরিশাল জেলা আওয়ামী লীগের অনুসারী হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন খান শনিবার সকাল ১০টায় ১, ২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের ঘোষণা দেন। অপরদিকে হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হরিনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুর রহমান সিকদার ইউনিয়ন আওয়ামী লীগের সমর্থক বরিশাল ৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ একই স্থানে বর্ধিত সভা ডেকেছেন।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। হরিনাথপুরের গরুরহাট ময়দানে কোনও দলকে কর্মসূচি করতে দেওয়া হবে না। শনিবার সকাল থেকে হরিনাথপুর অর্থাৎ গুরহাট ময়দান এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

সেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ-কাজিরহাট) আসনে দলীয় মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই হিজলা ও মেহেন্দিগঞ্জে বিভক্ত হয়ে পড়েছে আওয়ামী লীগ। ২০১৮ সালের নির্বাচনেও পঙ্কজ দেবনাথ মনোনয়ন পেয়ে জয়ী হন। ফলে হিজলা-মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের বিভক্তি আরও প্রকট হয়ে উঠেছে।

মন্তব্য করুন