জাতীয়

বনানী ক্লাবে ‘গোপন বৈঠক’।রাজধানীতে ৫৪ বিএনপি নেতাকর্মীকে রিমান্ডে নেওয়া হয়েছে

রোববার রাতে রাজধানীর বনানী থেকে বিএনপির ৫৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিবি)। সোমবার তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলায় দাবি করা হয়, তারা বনানী ক্লাবে রাষ্ট্রবিরোধী গোপন বৈঠক করছিলেন।

পুলিশ জানায়, রোববার রাতে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সাবেক চেয়ারম্যান মমিন আলী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরেন, শ্রীনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সেলিম, বিএনপি নেতা জসিম উদ্দিন, দেলোয়ার হোসেন, আনছার আলী, আওলাদ আলী প্রমুখ। হোসেন বনানী ক্লাবে রাষ্ট্রবিরোধী আলোচনা করছিলেন। মমিন আলী শ্রীনগর থেকে নেতাকর্মীদের ডেকে জন্মদিনের কর্মসূচি নিয়ে কথা বলেন। খবর পেয়ে ডিবির গুলশান বিভাগ তাদের গ্রেপ্তার করে। বনানী থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, গ্রেফতারকৃত ৫৪ নেতাকর্মীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ।

ডিবির অতিরিক্ত উপ-কমিশনার রেজাউল হক জানান, গ্রেপ্তারকৃতদের গতকাল আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে ৫৪ নেতাকর্মীকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবিলম্বে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

এদিকে গতকাল ধানমন্ডির জিনজিয়ান রেস্তোরাঁ থেকে জামায়াতের ১৭ চিকিৎসককে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। মিন্টোরোড অফিসে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়।

মন্তব্য করুন