জাতীয়

বঙ্গবন্ধু কন্যা আমাদের পূর্ব পৃথিবীর সূর্য: সেতুমন্ত্রী

বঙ্গবন্ধু কন্যা, আমাদের পূর্ব বিশ্বের সূর্য মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের রূপান্তরের প্রতীক। সংকটে তিনি সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারেন। মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে গেয়েছেন জীবনের জয়গান। তিনি ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা ওড়ান।

শুক্রবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ ভাষণ দেন। সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

সঞ্চালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গত ৪৮ বছরে শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। শেখ হাসিনা সবচেয়ে সৎ ও দক্ষ, সবচেয়ে দক্ষ প্রশাসক, সবচেয়ে দক্ষ কূটনীতিক, সাহসী রাজনীতিবিদ। শেখ হাসিনা সংকটে সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারেন।

গত ৪৮ বছরে শেখ হাসিনার মতো জনপ্রিয় নেতা আর নেই উল্লেখ করে তিনি বলেন, গত ৪৮ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা। গত ৪৮ বছরে সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা, গত ৪৮ বছরে সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা। শেখ হাসিনা গত ৪৮ বছরে বাংলাদেশের সবচেয়ে সাহসী নেত্রী।

ওবায়দুল কাদের বলেন, রক্তাক্ত বিদায়ের ৪৮ বছর পর আজও আপনি (বঙ্গবন্ধু) বাংলার তারুণ্যের হিমালয়। যতদিন বাংলার সূর্য উঠবে পাখিরা গান গাইবে, যতদিন থাকবে নদীর শব্দ, পাখির কিচিরমিচির, ততদিন তুমি থাকবে এই সোনার বাংলায়, পলাশের বাংলায়, ভাটিয়ালিতে। মাঝি-মল্লার গান, লালনের দোতারায়।

বাংলার মাটি থেকে তোমার সাহসিকতা কেউ মুছে দিতে পারবে না।

এর আগে সাড়ে তিনটায় জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে ছাত্র সমাবেশ শুরু হয়। পরে ১৫ আগস্ট নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে ছাত্রলীগ নেতারা শেখ হাসিনাকে ব্যাজ পরিয়ে দেন। এরপর ছাত্রলীগ থেকে প্রকাশিত ‘মাতৃভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়