জাতীয়

বঙ্গবন্ধুকে অবমাননা:৪৬ বছর পর আ স ম ফিরোজের বিরুদ্ধে মামলা!

পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র, বঙ্গবন্ধুর ছবি অবমাননা ও লাঠিসোঁটা নিয়ে আনন্দ মিছিল করা, বরিশাল আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর, বঙ্গবন্ধুর ছবি পদদলিত করার অভিযোগ আনা হয়েছে।

বাউফল উপজেলার বাউফল ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম সম্পাদক মো. মঙ্গলবার বিকেলে পটুয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আমলী আদালতে জাহিদুল হক বাদী হয়ে মামলাটি করেন। ঘটনার ৪৬ বছর পর মামলা দায়ের করা হয়।

মামলায় সাক্ষী হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. জাহাঙ্গীর কবির নানক, ১৯৭৫ সালের বরিশাল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ফরাজীসহ আরও ১০ জন। আগামী রোববার মামলার আদেশের দিন ধার্য করেছেন আদালত।

এ প্রসঙ্গে আ স ম ফিরোজ বলেন, আমি ৪০ বছর ধরে সংসদ সদস্য। রাজনীতিতে নবাগত একজন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এলাকার রাজনৈতিক পরিবেশকে অশান্ত করছে। এসব করে লাভ নেই।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১০ ডিসেম্বর সকাল ১১টা ৪৫ মিনিটে বাউফল উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বসে নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, ‘হত্যার পর পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে জুতা-ঝাটা লাগিয়ে মিছিল করেছিলাম। তাতে কিছু হয়নি, বাউফল আওয়ামী লীগের নেতা-কর্মীরা আমার বিরুদ্ধে যারা যারা রয়েছে তারা কয়েক ডজন খুন করলেও, তাতে আমার (আ স ম ফিরোজ) কোনো ক্ষতি হবে না। ‘

মন্তব্য করুন