রাজনীতি

বগুড়ায় পুলিশের অনুমতি না পেয়ে জামায়াতের ঝটিকা মিছিল

বগুড়ায় পুলিশের অনুমতি ছাড়াই বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। রোববার সকাল ৯টার দিকে শহরের বড়গোলা মোড় থেকে শতাধিক নেতাকর্মী নিয়ে মিছিলটি শুরু হয়ে দত্তবাড়ি মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি।

নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন, শফিকুর রহমান চৌধুরীর মুক্তি ও কারাবন্দী নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে বগুড়া শহর জামায়াতের উদ্যোগে ৫-৬ মিনিটের এই মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া শহর জামায়াতে ইসলামীর আমির সভাপতি আবিদুর রহমান সোহেল। এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি মাওলানা মনসুর রহমান, শহর শাখার সেক্রেটারি অধ্যাপক এ এস আব্দুল মালেক ও জেলা শাখার নায়েবে আমীর মাওলানা আব্দুল হাকিম প্রমুখ।

সমাবেশে বক্তারা অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করেন এবং নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানান। এছাড়া সংগঠনের ১০ দফা দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

এর আগে শনিবার বগুড়ায় বিক্ষোভ মিছিল করার অনুমতি চেয়ে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আবেদন করে জামায়াতে ইসলামী। বগুড়া বারের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিনের নেতৃত্বে জামায়াতে ইসলামীর আইনজীবীদের ৬ সদস্যের একটি প্রতিনিধি দল আবেদনটি জমা দেন। আবেদনে রোববার বাদ জোহর বগুড়া বায়তুর নূর কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলের অনুমতি চাওয়া হয়।

তবে পুলিশের অনুমতি না থাকায় এবং আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে দলটি ঝাটিকা মিছিলে কর্মসূচি বাস্তবায়ন করে।

বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম বলেন, জামায়াতে ইসলামীর মিছিল সম্পর্কে পুলিশ অবগত নয়। তাদের কোনো অনুমতি দেওয়া হয়নি। জামায়াত যাতে নগরীতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।