• বাংলা
  • English
  • বিবিধ

    ফেসবুকে বিক্রি  হলো ২৬ হাজারে তিনটি  ইলিশ

    রাজবাড়ীর গোলন্দ উপজেলার পদ্মা-যমুনা নদীতে আব্দুল হাই হালদার নামে এক জেলের জালে সাড়ে ছয় কেজি ওজনের তিনটি বড় ইলিশ ধরা পড়েছে। বগুড়ার এক প্রবাসী ক্রেতা ২৬ হাজার টাকায় তিনটি মাছ কিনেছেন বলে জানা গেছে।

    বুধবার বিকেলে দৌলতদিয়া ঘাটে অনলাইনে তিনটি মাছ কিনেছেন বগুড়ার ক্রেতা।

    জানা যায়, বুধবার বিকেলে জেলে আব্দুল হাই হালদার তার দলবল নিয়ে পদ্মা-যমুনা নদীতে মাছ ধরতে যান। বিকেলে তাদের জালে তিনটি বড় সাইজের ইলিশ ধরা পড়ে। সন্ধ্যায় তারা মাছটিকে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরি ঘাটে নিয়ে গিয়ে তিনটি মাছের ওজন ৬ কেজি ৫০০ গ্রাম। পরে ফেরিঘাটের মাছ ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ জেলে আবদুল হাইয়ের কাছ থেকে সরাসরি ৩ হাজার ৮০০ টাকা কেজি দরে মাছটি কিনে নেন ২৪ হাজার ৭০০ টাকা।

    শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ বলেন, পদ্মার বড় ইলিশের চাহিদা অনেক। ক্রেতাও ভালো। সন্ধ্যায় জেলে আব্দুল হাই হালদার দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাট এলাকায় তিনটি মাছ নিয়ে আসেন। পরে আমি আমার ফেসবুক পেজে মাছের ছবি দিলে কিছুক্ষণ পর লন্ডন প্রবাসী ভাই আমার সাথে ফেসবুকে যোগাযোগ করে বগুড়ায় তার আত্মীয়দের জন্য প্রতি কেজি ৩,৪,০০০ টাকা দরে ​​মোট ২৬,০০০ টাকায় মাছ ক্রয় করেন। . পরে আমি আমার লোকজন নিয়ে তিনটি মাছ বগুড়ায় তার বাড়িতে পাঠাই।

    রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব জানান, দুই কেজি ওজনের ইলিশ মাছ সাধারণত কম পাওয়া যায়। এখন প্রায়ই দৌলতদিয়ায় জেলেদের জালে বড় সাইজের ইলিশ মাছ ধরা পড়ছে। এসব মাছ বিক্রি করে লাভবান হচ্ছেন জেলেরা।