আন্তর্জাতিক

ফের কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপার্সন সোনিয়া

ভারতের শীর্ষস্থানীয় রাজনীতিবিদ এবং দেশের প্রধান বিরোধী দল ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধী আবারও কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন। দলীয় সংসদ সদস্যদের সর্বসম্মতিক্রমে তিনি এ পদে নির্বাচিত হন।

প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী শনিবার কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপার্সন হিসাবে সর্বসম্মতিক্রমে পুনর্নির্বাচিত হয়েছেন, দলের নেতারা জানিয়েছেন, মিডিয়া রিপোর্টে বলা হয়েছে।

শনিবার সংসদের সেন্ট্রাল হলে কংগ্রেস সংসদীয় দলের বৈঠকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে কংগ্রেস চেয়ারপার্সন হিসেবে সোনিয়া গান্ধীর নাম ঘোষণা করেন। এরপর বৈঠকে উপস্থিত কংগ্রেস সাংসদরা সেই প্রস্তাবে সায় দেন। মূলত দলের সদস্যদের সর্বসম্মত সম্মতিতেই এই পদে পুনঃনির্বাচিত হন সোনিয়া।

ভারতীয় সংবাদমাধ্যমের মতে, ১৯৯৯ সালে সোনিয়া গান্ধী প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তারপর থেকে টানা ২৫ বছর লোকসভার সদস্য থাকার পর এই প্রথম তিনি সংসদে গেলেন। রাজ্যসভার সদস্য।

শনিবার চেয়ারপার্সন হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার পর কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খার্গ বলেছেন, “সনিয়া গান্ধী সংসদীয় কমিটির চেয়ারপার্সন হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় আমরা খুবই খুশি।”