জাতীয়

ফেনীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে ছয় ছাত্রদল কর্মী গুলিবিদ্ধ

ফেনীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে ছয় ছাত্রদল কর্মী গুলিবিদ্ধ  হয়েছেন। রোববার বিকেলে ফেনী শহরের ট্রাঙ্ক রোডে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে গুলিবিদ্ধ পৌর ছাত্রদলের সদস্য সচিব ইব্রাহিম হোসেন ইভুসহ দুইজনকে আটক করে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন মিয়ার গুলিতে নিহতের প্রতিবাদে শনিবার ফেনী শহরে বিক্ষোভ সমাবেশ ও বিক্ষোভ করেছে ছাত্রদল। বিক্ষোভ সমাবেশ শেষে বিকেল ৪টার দিকে মিছিলটি শহরের ইসলামপুর সড়ক ও পাঁচগাছিয়া সড়ক প্রদক্ষিণ করে ট্রাঙ্ক রোডে এসে পৌঁছায়। ফেনী পুলিশ মিছিলটি সেন্ট্রাল হাইস্কুলের সামনে বাধা দিলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় ছাত্রদলের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। মিছিলকে ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ও ​​লাঠিচার্জ করে। এতে পৌর ছাত্রদলের সদস্য সচিব ইব্রাহিম ইভু গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় পুলিশ তাকে আটক করে। তিনি ছাড়াও গুলিবিদ্ধ অন্যরা হলেন- মো: সৈকত, হায়দার আলী, প্লাবন আহমেদ, ওমর ফারুক ও অজ্ঞাত এক ব্যক্তি। পুলিশ ২৫ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এ সময় ছাত্রদলের দুই কর্মীকে আটক করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, রোববার দুপুরে জেলার নাচোল উপজেলার শ্রীরামপুর এলাকার নাচোল রেলস্টেশন মাঠে ছাত্রদলের সমাবেশে পুলিশ বাধা দেয়। ককটেল হাতাহাতি ও পুলিশের লাঠিচার্জে সভা শেষ হয়। এ সময় ছাত্রদল নেতাকর্মীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে পুলিশ ৫টি অবিস্ফোরিত ককটেল জব্দ করে। আহতরা হলেন নাচোল থানার কনস্টেবল আলমগীর হোসেন ও পলাশ।

ওসি মিন্টু রহমান জানান, পুলিশের অনুমতি ছাড়াই শ্রীরামপুর মাঠে ছাত্রদল সভার আয়োজন করে। ছাত্রদলের তন্ময়, হাসান ইমতিয়াজ, রোমিওসহ নেতাকর্মীদের ককটেল হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে ককটেল উদ্ধার বা দাঙ্গার ঘটনাকে বানোয়াট আখ্যা দিয়েছে বিএনপি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা মো. নয়ন মিয়ার মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রদল। শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াছিনের নেতৃত্বে বিকেলে শহরের ষোলশহর থেকে মিছিল শুরু হয়। পরে ২ নম্বর গেট মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন চবি ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মামুন, আরাফাত খান, সাবেক অর্থ সম্পাদক হাসান আহমেদ, চবি ছাত্রদল নেতা মোঃ আমান উল্লাহ, মোঃ শাফায়াত হোসেন, এনায়েত ইসলাম দ্বীপ প্রমুখ।

মন্তব্য করুন