খেলা

ফাওয়াদের সেঞ্চুরিতে পাকিস্তানের লিড

পাকিস্তানি বোলাররা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করাচি টেস্টের এক রোমাঞ্চকর দিন উপহার দেন। ইয়াসির শাহ ও নোমান আলিরা ২২০ রানের বিনিময়ে সফরকারী প্রোটিয়াদের বোল্ড করেন। তবে জবাবে পাকিস্তান ২৭ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে। সেখান থেকে মিডল অর্ডার ব্যাটসম্যান ফাওয়াদ আলম দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে লিড এনে দিয়েছেন।।

দ্বিতীয় দিন শেষে ৩০৮ রানে ৮ উইকেট হারায় পাকিস্তান। তাদের লিড ৮৮রান। তৃতীয় দিনে পাকিস্তানের আরও কিছু রান করার সুযোগ রয়েছে। স্পিন-সহায়ক উইকেটে তৃতীয় দিনে যদি বোলাররা ভাল করেন তবে করাচি টেস্টের ফলাফল পাকিস্তানের পক্ষে আসার সম্ভাবনা বেশি।

প্রথম দিন শেষে প্রোটিয়াদের বিপক্ষে ব্যাট করতে নেমে দুই ওপেনার আবিদ আলী ও ইমরান বাট ৪ ও  ৯ রান নিয়ে ফেরে। টেস্টের লিডের উদ্বোধনী ম্যাচে বাবর আজম ৭ রান করে ফিরেন। নাইটওয়াচের ম্যান শাহীন আফ্রিদি শূন্য রানে ফিরেন।

পরদিন আজহার আলী এবং ফাওয়াদ দলকে আশ্বস্ত করেন। দু’জন যোগ করেন ৯৬ রান। আজহার ৫১ রান করে ফিরেন। তারপরে ফাওয়াদ মোহাম্মদ রেজওয়ানের সাথে জুটি গড়েন। রেজওয়ান ৩৩ রান করেন। পরে পেস অলরাউন্ডার ফাহিম আশরাফের সাথে ১০২ রান যোগ করেন তিনি। শেষ বেলায় ১০৯ রানের দুর্দান্ত ইনিংস নিয়ে ফিরেন ফাওয়াদ। পরে ফাহিম ৬৪ রানে আউট হন।

এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে ড্যান এলগার ৫৮ রান করেন। জর্জ ল্যান্ডি (৩৫), ডু প্লেসিস (২৩), রাবাদা (২১) এবং ভ্যান ডার ডুসেন এবং টেন্ডা বাভুমা (১৭)) রান যোগ করেন। ইয়াসির শাহ পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে তিনটি উইকেট নেন। নোমান আলী ও শাহীন আফ্রিদি দুটি করে উইকেট নেন। প্রোটিয়াদের হয়ে রাবাদা, এনরিক নর্তেজি, লুঙ্গি এনজিদি এবং কেশব মাহরেজ দুটি করে উইকেট নিয়েছিলেন।

মন্তব্য করুন