খেলা

প্রার্থী ডার্বিতে জয়ী ইংল্যান্ড, শেষ ষোলোয় পেল সেনেগালকে

পরীক্ষা না বলে কাতারের  পর্বের ম্যাচগুলোকে উত্তরের জন্য বিজয়ের সুযোগ বলা হয়েছে। মূল পরীক্ষায় আগে প্রি-টেস্টে যেমন দু-একটা কঠিন প্রশ্ন আসে আমাদের কঠিন উপস্থিতি। টেবিল পরীক্ষায় ড্র করতেও এগিয়ে ও ওয়েলস পরীক্ষায় লেটার মার্ক সাউথিগেটের দল। সকালের প্রচারে দলটি ৩-০ গোলে জিতে গ্রুপে শিরোপার দাবি নিয়ে  দলটি।

নিরপেক্ষভাবে আমাকে বিজয়ী করা হয় না। সন মাউন্ট, রাহিম বার্স্টলিংদের বিশ্রাম দিয়েছিলেন ম্যাক সাউথিগেট। তবে শুরুর একাদশে জায়গা পাকার মার্কোস রাশফোর্ড একাদশে ফেরা ফিলডেন আক্রমণ করেও প্রথমাধে গোল করতে পারেন।

দ্বিতীয়ার্ধে ওয়েলসে গোলামুখ খোলেন মনেইউতে খেলা তরুণ রাশফোর্ড। তিনি ৫০ মিনিটে ঘটিত প্রথম গোল করেন। এক মিনিট পরেই জালে বলবেন অন্য ফরোয়ার্ড ফোডেন। তাকে গোল করার ইংলিশ ও স্ট্রাইকার হ্যারি কেন। এক মিনিটের ব্যাবধান গোল করে কর্তৃত্ব করে দুই ম্যাচ খেলার নিয়ন্ত্রণ আরও শক্তভাবে হাতে।

বদলি হওয়ার আগে ম্যাচের ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় ও তৃতীয় গোল করেন রাশফোর্ড। পুরো সীমান্ত ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে শুধুমাত্র একটি পরীক্ষা হতে পারে। এই হারে ওয়েলে হতাশার খেলা শেষ করা। ১৯৫৮ এর পরে বিশ্ব আসরে খেলার যোগ্যতা অর্জন করে দলটি। ডিজেল আসরে কোয়ার্টার খেলনাটি একটি জয়ের সৃষ্টি নিয়ে ফেরাহানা না গ্যারেথ বেল, অ্যারন রামসিদের।

মন্তব্য করুন