বিবিধ

প্রবাসীদের চুরি করা আইফোন-সোনার অলংকার উদ্ধার করা

বোনের বিয়ে উপলক্ষে দুবাই প্রবাসী এক বড় ভাই আরেক প্রবাসীর কাছ থেকে স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও একটি মোবাইল ফোন কিনে দেশে পাঠিয়ে দেন। কিন্তু প্রবাসী এসব মূল্যবান জিনিসপত্র পরিবারের কাছে হস্তান্তর না করে আত্মসাৎ করতে বগুড়ায় তার শ্বশুর বাড়িতে চলে যায়। এ ঘটনায় বিয়ে ভেঙে যায়। এ ঘটনায় প্রবাসীর পরিবার থানায় মামলা করেছে। অবশেষে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে আত্মসাৎকৃত জিনিসপত্র উদ্ধার করেছে।

রোববার প্রবাসীর অভিভাবকদের কাছে মালামাল বুঝিয়ে দেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ডিবির লালবাগ বিভাগের ডিসি মশিউর রহমান জানান, প্রতারক শাওন আহমেদের গ্রামের বাড়ি গাজীপুরে। তার শ্বশুরবাড়ি বগুড়ায়। ওই মামলায় গ্রেপ্তার হয়ে তিনি এখন কারাগারে রয়েছেন।

জানা গেছে, মেয়েটির গ্রামের বাড়ি মাদারীপুরে, এশিয়ান ইউনিভার্সিটিতে অধ্যয়নরত। বিয়ে ঠিক হলে বোনের জন্য সোনার গয়না, মোবাইল ফোন কিনে দেন দুবাই প্রবাসী বড় ভাই। আর ভাবী বরের জন্য একটা আইফোন কিনেছে। দেশে ফিরে তিনি শাওন নামের এক প্রবাসীর হাতে তুলে দেন। কনের বাবা নির্দিষ্ট দিনে লাগেজ নেওয়ার জন্য বিমানবন্দরে অপেক্ষা করছিলেন। কিন্তু প্রতারক এড়িয়ে বগুড়ার সারিয়াকান্দিতে চলে যায়। সবকিছু বিক্রি করে একতলা বাড়ি নির্মাণের কাজ হাতে নেন এবং একটি দামি মোটরসাইকেল কিনে নেন।

এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে ১২ জানুয়ারি রাজধানীর বিমানবন্দর থানায় আত্মসাতের মামলা করেন। পরে আদালতের অনুমতিক্রমে উদ্ধারকৃত মালামাল নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

মন্তব্য করুন