• বাংলা
  • English
  • আন্তর্জাতিক

    প্রবল তুষার ঝড়ে বিধ্বস্ত যুক্তরাষ্ট্র, বাতিল হাজারও ফ্লাইট

    যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলে শীতের ঝড় আঘাত হেনেছে। যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণাঞ্চল এতে ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার ঝড় আঘাত হানার পর মিশিগান এবং উইসকনসিনের ২৫০,০০০ এরও বেশি গ্রাহক বিদ্যুৎবিহীন রয়েছেন, এ পর্যন্ত ২,০০০টিরও বেশি অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ফ্লাইট বিলম্বিত হয়েছে।

    শিকাগোর ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দর সহ মার্কিন যুক্তরাষ্ট্রে শুক্রবার ৭,৬০০টিরও বেশি ফ্লাইট বিলম্বিত হয়েছিল। মিডওয়েস্ট এবং দক্ষিণে ফ্লাইট বিলম্ব এবং বাতিলের ফলে মার্কিন বিমানবন্দরে শত শত যাত্রী আটকা পড়েছে।

    এদিকে, আরকানসাসের বেশ কয়েকটি অংশে ঝড় ও বজ্রঝড় সহ বৃষ্টি হয়েছে। সিএনএন জানিয়েছে, রাজ্যের কিছু অংশে ঘণ্টায় ৭৪ মাইল বেগে বাতাস বইছে।

    প্রবল বাতাস ও প্রবল তুষারপাতের কারণে দুই হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণাঞ্চলে ভারী তুষারঝড় হিমাঙ্কের নিচে তাপমাত্রা নেমেছে, যা ওই অঞ্চলে বিদ্যুতের চাহিদা বাড়িয়ে দিয়েছে। এই বর্ধিত চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে দেশের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলো। এই বর্ধিত চাহিদা মেটাতে, ইলিনয়, কলোরাডো, উইসকনসিন, আরকানসাস সহ মধ্য ও দক্ষিণ রাজ্যের অনেক এলাকায় শুক্রবার থেকে বিদ্যুৎ বিভ্রাট হয়েছে।