জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজকল্যাণমন্ত্রী দীপু মনির শোক। সাবেক এমপি ড.শামছুল হক ভূঁইয়ার মৃত্যু

চাঁদপুরের সাবেক সংসদ সদস্য মো. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার জানাজা আজ (৪ ফেব্রুয়ারি) চাঁদপুরের ৫টি স্থানে অনুষ্ঠিত হবে বলে শামছুল হক ভূঁইয়ার ব্যক্তিগত সহকারী জানান, সকাল ১০টায় বাবুর হাট স্কুল অ্যান্ড কলেজ মাঠে, সকাল ১১টায় নগরীর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে, দুপুর ১টায় ফরিদগঞ্জ এআর উচ্চ বিদ্যালয় মাঠে, বিকেল ৩টায় নগরীর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে। ফরিদগঞ্জ গৃহকালিন্দিয়া হাজেরা হাসমত কলেজ মাঠে ও ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়া এলাকায় নিজ বাড়িতে বাদ আছর।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী। দুলাল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা এমপি এক শোক বিবৃতিতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামচুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনার বিবৃতিতে প্রয়াত ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়ার পবিত্র আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। বাংলাদেশ আওয়ামী লীগের সেক্রেটারি ব্যারিস্টার বিপ্লব বড়রা এক লিখিত বার্তায় এ তথ্য জানান। এছাড়াও গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী ড. তিনি আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য। মোহাম্মদ শামচুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এদিকে সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়ার মৃত্যুতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলালসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা শোক প্রকাশ করেছেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া প্রতিদ্বন্দ্বিতা করেন।

 নির্বাচনের কয়েকদিন পর অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

মৃত্যুকালে ডা. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়ার বয়স ৭৫ বছর। তিনি একজন ডাক্তারের স্ত্রী। আনোয়ারা হক দুই ছেলে ও দুই মেয়ে, অসংখ্য আত্মীয়স্বজন ও রাজনৈতিক সহযোগী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

এদিকে শুক্রবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে চাঁদপুর জেলায় শোকের ছায়া নেমে আসে।