জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে সপরিবারে সাক্ষাৎ কাদের সিদ্দিকীর

সপরিবারে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।
কাদের সিদ্দিকী আজ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে। এ সময় তার সঙ্গে ছিলেন তার স্ত্রী নাসরিন সিদ্দিকী ও দুই মেয়ে।
সাক্ষাৎ প্রসঙ্গে কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, পারিবারিক কারণে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।
মুক্তিযুদ্ধের অন্যতম নায়ক বঙ্গবীর কাদের সিদ্দিকী। মুক্তিযুদ্ধের অন্যতম শক্তি কাদেরিয়া বাহিনী তার নেতৃত্বে গঠিত ও পরিচালিত হয়। সে সময় বীরত্বপূর্ণ অবদানের জন্য তিনি ‘বাঘা সিদ্দিকী’ নামে পরিচিত ছিলেন। তিনি ভারতীয় বাহিনীর সাহায্য ছাড়াই ১৯৭১ সালের ডিসেম্বরের প্রথমার্ধে ঢাকা আক্রমণের প্রস্তুতি সম্পন্ন করেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকার জন্য তিনি বীর উত্তম উপাধিতে ভূষিত হন। তার নামে টাঙ্গাইলের সখীপুরের ‘কাদেরনগর’ গ্রামের নামকরণ করা হয়েছে।
মুক্তিযুদ্ধের আগে ও পরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন কাদের সিদ্দিকী। তবে ১৯৯৯ সালে মতবিরোধের কারণে তিনি আওয়ামী লীগ ছেড়ে কৃষক শ্রমিক জনতা লীগ নামে একটি রাজনৈতিক দল গঠন করেন। তিনি এই দলের প্রতিষ্ঠাতা সভাপতি।

মন্তব্য করুন