বিবিধ

পেকুয়ায় আগুনে ৫টি বসতবাড়ী পুড়ে ছাই

কক্সবাজারের পেকুয়ায় পাঁচটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (৩ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বেদেরবিল পাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ সময় গোলাম শরীফের দুই ছেলে নুর হোসেন, নুর মুহাম্মদের ঘর ও হোসেন শরীফের দুই ছেলে এনাম ও আতিকুর রহমানের বাড়ি এবং ইমাম শরীফের মেয়ে শাহেনা বেগমের বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

ফলে নি:স্ব হয়ে পড়েছে তারা।

কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত করে কেউ বলতে পারেনি। স্থানীয়রা আগুন দেখতে পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। আগুনে নগদ টাকা ও আসবাবপত্রসহ প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের ধারণা।

এদিকে আগুনের খবর পেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। তিনি ক্ষতিগ্রস্তদের নগদ ৫০ হাজার টাকা ও আরও সরকারি সহায়তার আশ্বাস দেন এবং বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান।

এছাড়াও বাংলাদেশ নৌবাহিনীর একটি দল অগ্নিদগ্ধদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন এবং মগনামা ইউপি চেয়ারম্যান ইউনুস চৌধুরী আর্থিক সহায়তা প্রদান করেন।