জাতীয়

পাচারের উদ্দেশ্যে শিশুকে অপহরণের অভিযোগ, গ্রেফতার ১

মানিকগঞ্জে আসিফ নামে চার বছরের এক শিশুকে পাচারের উদ্দেশ্যে অপহরণের অভিযোগে মারফত আলী নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার উকিয়ারা থেকে তাকে গ্রেফতার করা হয়। শিশুটিকে উদ্ধার করা হয়েছে। মারফত আলীর বাড়ি উকিরায়।

পুলিশ জানায়, আসিফের বাবা আক্কাস আলীর বাড়ি রাজবাড়ী জেলায়। গাবতলী ঢাকার বেড়িবাঁধ কলোনিতে পরিবারের সঙ্গে থাকেন। পেশাগত কাজে তার সঙ্গে বন্ধুত্ব হয় মারফতের। এর ভিত্তিতে তিনি তিন মাস আক্কাসের বাড়িতে অবস্থান করছিলেন।

গত ২৭ জানুয়ারি আক্কাসের সঙ্গে তার স্ত্রী খাদেজা বেগমের ঝগড়া হয়। পরে কাজে চলে যান। রাতে বাড়ি ফিরে স্ত্রী, ছেলে আসিফ ও এক বছরের মেয়ে রাশেদাকে খুঁজে পাননি তিনি। স্বজনদের বাড়িতে খবর নিলেও তাদের হদিস পাওয়া যায়নি। তিন দিন পর স্ত্রী খাদেজা মেয়েকে নিয়ে বাড়ি ফিরে জানান, মারফত আলী ভ্রমণের নামে তাদের সঙ্গে মানিকগঞ্জে যান। সেখান থেকে আসিফকে অপহরণ করে পালিয়ে যায়। তাদের না পেয়ে গাবতলীতে ফিরে যান খাদেজা।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ জানান, শুক্রবার সকালে আক্কাস আলী থানায় অভিযোগ করেন। পুলিশ উকিয়ার অভিযান চালিয়ে মারফত আলীকে আটক করে। সেই সঙ্গে শিশুটিকে উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে। ওসি জানান, মারফত আলীর বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন