আন্তর্জাতিক

পাকিস্তানে দুই নারী সাংসদের মধ্যে ঝগড়া, ফোন ছিনতাই

পাকিস্তানের সিন্ধুর মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ মঙ্গলবার প্রাদেশিক পরিষদে ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশ করেছেন। আর এই বাজেট অধিবেশনে ঐতিহ্য বজায় রেখে পরিষদে তোলপাড় সৃষ্টি করে বিরোধীরা। যাইহোক, হট্টগোল আজও শেষ হয়নি।

মুখ্যমন্ত্রীর বক্তৃতার পর পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) আইনপ্রণেতারা ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রাদেশিক পরিষদের সদস্য  ভুট্টোকে ঘিরে ফেলেন। পরে পিপিপির মহিলা সদস্য কুলসুম আক্তার চান্দিও পিটিআইয়ের  ভুট্টোর ঘিরে ধরেন। সংঘর্ষের সময় পিপিপি সদস্য পিটিআই সদস্যের মোবাইল ফোন কেড়ে নেন। মঙ্গলবার পাকিস্তানের সংবাদমাধ্যম খবর দিয়েছে।

চান্দিও মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে তার দলের আরেক সংসদ সদস্য মনসুর ওয়াসানকে দেন। পরে ফোন নিয়ে কাউন্সিল ভবন থেকে বেরিয়ে যান ওয়াসান।

ঘটনার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পিটিআই নেতা খুররম শের জামান বলেন, চান্দিও এবং ওয়াসান দুয়ার কাছ থেকে তার ফোন ছিনিয়ে নিয়েছিলেন। বিলওয়াল এবং আসিফ জারদারির বিধায়করা প্রমাণ করেছেন যে তারা চোর।

জামান বলেন যে তার কাছে ঘটনার ভিডিও প্রমাণ রয়েছে এবং সতর্ক করে দিয়েছিলেন যে ঘটনার সাথে জড়িত আইনপ্রণেতারা পিটিআই-এর পক্ষে প্রথম তথ্য প্রতিবেদন (এফআইআর) দায়ের করবেন।

দুয়া ভুট্টো বলেন, পিপিপি প্রাদেশিক পরিষদের সদস্যরা তার ফোন ছিনিয়ে নেন এবং তাকে কাউন্সিল হল থেকে বের হতে বাধা দেন।

মন্তব্য করুন