আন্তর্জাতিক

পর্দার বাইরে যারা মাঠ জয় করলেন

ভারতে ১৮ তম লোকসভা নির্বাচনের জন্য ভোট ১৯ এপ্রিল শুরু হয়েছিল এবং ১ জুন পর্যন্ত চলেছিল৷ যেহেতু ভারত বিশ্বের বৃহত্তম গণতন্ত্র, তাই দেশটিতে মোট সাতটি ধাপে ভোটগ্রহণ হয়৷

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা শেষ হয়েছে ৪ জুন। অন্যদের পাশাপাশি রাজনীতির মাঠে বিচরণ করছেন বেশ কয়েকজন তারকা। এদিন জয়ের জন্য তারকাদের মধ্যে চলছে তুমুল লড়াই। ভোট গণনা শেষে কেউ জয়ের হাসি হাসেন আবার কেউ পরাজিত হন। চলুন জেনে নেওয়া যাক কঠিন লড়াইয়ের পর নির্বাচনী মাঠে তারকাদের ফলাফল।

দেব

ঘাটাল আসন থেকে জিতে আবারও নির্বাচিত হয়েছেন দীপক অধিকারী ওরফে দেব। মিডিয়া পাড়া থেকে সহকর্মী হিরণ চট্টোপাধ্যায়কে বিপুল ভোটে পরাজিত করে জিতেছেন তিনি।

শত্রুঘ্ন সিনহা

লোকসভা নির্বাচনে আসানসোল আসনে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা। তিনি ৬৩ হাজার ভোটে জয়ী হন।

রচনা ব্যানার্জি

‘দিদি নাম্বার ওয়ান’ নামে পরিচিত রচনা ব্যানার্জি প্রথমবারের মতো রাজনীতিতে পা রাখার পর সফল হন। হিন্দুস্তান টাইমস জানিয়েছে যে তিনি বন্ধু ও সহকর্মী লকেট চ্যাটার্জিকে পরাজিত করে হুগলি আসন থেকে জয়ী হয়েছেন।

কঙ্গনা রাণৌত

বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রাণৌত ।ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রার্থী হিসাবে প্রথমবারের মতো, কঙ্গনা প্রাথমিক ফলাফলে হিমাচল প্রদেশের মান্ডি আসনে জিতেছেন। তিনি পেয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী বিক্রমাদিত্য সিং ৭৪,০০০ ভোটে হেরেছেন।

সায়ানী ঘোষ

যাদবপুর লোকসভা কেন্দ্রে শেষ হাসি হেসেছেন সায়ানি ঘোষ। এই আসনে কঠিন লড়াইয়ের পর পরাজিত হন সৃজন ভট্টাচার্য ও অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

জুন মালিয়া

জুন মাল্য মেদিনীপুর লোকসভা আসনে জিতেছেন। সেখানে তিনি বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পালকে পরাজিত করেন।

শতাব্দী রায়

বীরভূমে লোকসভার টিকিটে বিপুল ভোটে জয়ী হয়েছেন শতাব্দী রায়। প্রায় দুই লাখ ভোটের ব্যবধানে জিতেছেন এই অভিনেত্রী।

ইউসুফ পাঠান

বহরমপুরের হেভিওয়েট প্রার্থী অধীর রঞ্জন চৌধুরীকে চমকে দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা ও তৃণমূল কংগ্রেসের প্রার্থী ইউসুফ পাঠান।