জাতীয়

পরিবার আদালতে মামলা করবে।বরিশালে শিক্ষানবিশ আইনজীবী মারা গেলেন

আইনজীবিরা মানববন্ধনের ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন

গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেপ্তারের পর বরিশালে শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিমের মৃত্যুর জন্য দায়ী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হচ্ছে। রেজাউলের ​​বাবা মামলাটি পুলিশের কাছে নিতে ব্যর্থ হওয়ায় মঙ্গলবার আদালতে মামলা করবেন। ইউনূস। রেজাউলের ​​পরিবার থেকে এই তথ্য জানানো হয়েছে। এদিকে, রেজাউলের ​​মৃত্যুর যথাযথ তদন্ত ও দোষী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সোমবার বরিশাল আদালত চত্বরে মানববন্ধন করেন আইনজীবীরা।

রেজাউল করিমের বাবা মো: ইউনূস বলেন যে তিনি সোমবার আদালতে গিয়ে আইনজীবীর মাধ্যমে অভিযোগটি প্রস্তুত করেছেন। মঙ্গলবার (আজ) সকাল ১১ টার মধ্যে এটি আদালতে উপস্থাপন করা হবে। ইউনূস জানান, এই মামলায় নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন মাহি সহ এক অজ্ঞাত কনস্টেবলকে অভিযুক্ত করা হয়েছে।

রেজাউলের ​​স্ত্রী মারুফা আক্তার জানান, গতকাল সকালে তিনি এবং পরিবারের কয়েকজন সদস্য মহানগর পুলিশ কমিশনার মো: শাহাবুদ্দিন খানের অফিসে গিয়ে তাঁর সাথে দেখা করেন। পুলিশ কমিশনার ঘটনার যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছেন। পুলিশ কমিশনার তাদেরকে এই মামলার বিষয়ে অবহিত করে বলেন, ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। মারুফা আক্তার বলেন, পুলিশ কমিশনারের বক্তব্য থেকে তারা বুঝতে পেরেছে যে পুলিশ মামলা গ্রহণ করবে না। তাই তারা আদালতে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান জানান, নিহত রেজাউলের ​​স্ত্রীসহ পরিবারের কয়েকজন সদস্য তার সাথে দেখা করেছেন। তিনি সমস্ত সাহায্যর প্রতিশ্রুতি দিয়েছেন। পুলিশ বিভাগীয় তদন্ত প্রতিবেদন পাওয়ার পরে মামলা করা হবে।

এদিকে, গতকাল সকাল সাড়ে ১১ টায় শিক্ষানবিশ আইনজীবী জেলা ও দায়রা জজ আদালতের সংলগ্ন ফজলুল হক অ্যাভিনিউ সড়কে মানববন্ধন করেন। বেশ কয়েকজন সিনিয়র আইনজীবীও এই কর্মসূচিতে অংশ নিয়ে রেজাউলের ​​মৃত্যুর জন্য দায়ী পুলিশ কর্মকর্তার বিচার দাবি করেন।

শিক্ষানবিশ আইনজীবী পারভেজ বিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবী মহসিন মন্টু, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট মিলন ভূঁইয়া, অ্যাডভোকেট সাকলাইন মোস্তাক, অ্যাডভোকেট হুমায়ুন কবির মাসউদ প্রমুখ।

মঙ্গলবার সন্ধ্যায় নগর গোয়েন্দা পুলিশের এসআই মহিউদ্দিন মাহি নগর গোয়েন্দা পুলিশের এসআই মহিউদ্দিন মাহি মঙ্গলবার সন্ধ্যায় নগর গোয়েন্দা এলাকার তার বাড়ির সামনে থেকে গ্রেপ্তার হন শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিমকে। পরে তাকে মাদক মামলায় গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। রেজাউল করিম কারাগারে অসুস্থ হয়ে পড়লে শুক্রবার রাত ৯ টার দিকে তাকে কারাগার থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেওয়া হয়। শনিবার রাত বারোটার দিকে রেজাউল সেখানে মারা যান। রেজাউলের ​​পরিবার অভিযোগ করেছেন যে এসআই মহিউদ্দিনের অত্যাচারের কারণে অসুস্থ হয়ে পড়েন রেজাউল।

মন্তব্য করুন